Loading...

বোনাস (পেপারব্যাক)

স্টক: স্টকে আছে (১৬৮ এর বেশি কপি আছে)

২৮০.০০ ১৭৮.০০

ভূমিকা থেকে নেওয়া হয়েছে

এই বইটির উদ্দেশ্য ইংরেজি শেখানাে নয়, বইটির উদ্দেশ্য ইংরেজিতে উৎসাহী করে তােলা। ইংরেজির যে word গুলাে আমার কাছে চমকপ্রদ, রহস্যময়, জটিল ও মজার বলে মনে হয়েছে তার কিছু এখানে তুলে ধরা হয়েছে।

ইংরেজি বিদেশি ভাষা, এই ভাষা আমাদের আয়ত্বে আনা একটা কঠিন সমস্যা। কখনও বানান ভুল হয়ে যায় আবার কখনও word এর অর্থও ভুলে যায়। এ সব সমস্যাগুলাের আংশিক এমনভাবে বেছে নেয়া হয়েছে যে ইংরেজির জ্ঞান খুব বেশি নাহলেও কোনাে সমস্যা নেই, যেকেউ সহজে মনে রাখতে পারবে। সত্যি কথা বলতে কি, কিছু কিছু সমস্যা আসলে খাটি ইংরেজির সমস্যা নয়-যুক্তিতর্কের সমস্যা। আমি নিজে সেগুলাের পেছনে দীর্ঘ তিন বছর সময় ব্যয় করে পাঠকের সামনে তুলে ধরার চেষ্টা করেছি।
এই বইয়ের প্রতিটি পর্বে যুক্তি, উপমা ও গল্পের মাধ্যমে প্রতিটি word কে এমনভাবে তুলে ধরা হয়েছে, সেগুলােতে একবার চোখ বুলিয়ে গেলে যে কেউ মজা পাবে, ইংরেজি-দক্ষতা বৃদ্ধি করার জন্য এর চেয়ে মজার কোনাে যুক্তি ব্যবহার করা যায় বলে আমার জানা নেই।
বলা প্রয়ােজন, এখানে সবকিছুই আমার নিজের সংগ্রহ। একজন পাঠক যদি এই বইটি পড়ে ইংরেজিতে উৎসাহী হন, আমি মনে করব আমার পরিশ্রমটুকু কাজে লেগেছে-আমি সার্থক।
আমি মনে প্রাণে বিশ্বাস করি, Yes, No, Very good ও Bonus শব্দগুলাে যেমন আমরা বাংলা শব্দের মতাে বলে থাকি, দ্রুপ প্রচ্ছদের শব্দ গুলােসহ আমার বই থেকে অনেক শব্দও ভবিষ্যতে বাংলা শব্দের মতাে ব্যবহার করা হবে। যা আমাদের ইংরেজি ভাষাকে সহজ হতে সহজতর করার জন্য | সাহায্য করবে এবং এই ভাষা শেখায় সকলকে আরাে উৎসাহী করবে।

Bonus,Bonus in boiferry,Bonus buy online,Bonus by Md. Tipu Sultan,Bonus,9789843482617,Bonus Ebook,Bonus Ebook in BD,Bonus Ebook in Dhaka,Bonus Ebook in Bangladesh,Bonus Ebook in boiferry,বোনাস,বোনাস বইফেরীতে,বোনাস অনলাইনে কিনুন,মোঃ টিপু সুলতান এর বোনাস,বোনাস ইবুক,বোনাস ইবুক বিডি,বোনাস ইবুক ঢাকায়,বোনাস ইবুক বাংলাদেশে
মোঃ টিপু সুলতান এর বোনাস এখন পাচ্ছেন বইফেরীতে মাত্র 178.00 টাকায়। এছাড়া বইটির ইবুক ভার্শন পড়তে পারবেন বইফেরীতে। Bonus by Md. Tipu Sultanis now available in boiferry for only 178.00 TK. You can also read the e-book version of this book in boiferry.
ধরন পেপারব্যাক | ১৬০ পাতা
প্রথম প্রকাশ 2020-08-01
প্রকাশনী হিমেল পাবলিকেশন
ISBN: 9789843482617
ভাষা বাংলা

ক্রেতার পর্যালোচনা

5
1 reviews

1-5 থেকে 6 পর্যালোচনা

  • পর্যালোচনা লিখেছেন 'সোলায়মান হোসেন সবুজ'
    Verified Purchase
    বোনাস বইটি দারুন। অনেকদিন ধরে এমন একটি বই খুঁজছিলম। লেখকের আইডিয়াটা অসাধারণ। আমার জানামতে বাংলাদেশে এরকম বই প্রথম। যে কোন শিক্ষার্থী এ বই থেকে খুব সহজেই নতুন নতুন শব্দ শিখবে। বইটি হাতে পাওয়ার আগে একটু টেনশন হচ্ছিল না জানি বইটি কেমন হবে। কিন্তু পাওয়ার দেখলাম আমার চাওয়ার চেয়ে বেশি ভাল। ধন্যবাদ লেখকে। আল্লাহ যেন তাকে দীর্জীবি করেন। আর প্রত্যেক শিক্ষার্থী যেন এ বই কিনতে দ্বিধা না করেন। বিশেষকরে স্কুল ও কলেজের ছাত্র-ছাত্রীদের আমি অনুরোধ করবো বইটি কিনে পড়ার।
    March 28, 2023
  • পর্যালোচনা লিখেছেন 'ACHINTA SAHA ROY'
    Helpful..
    March 28, 2023
  • পর্যালোচনা লিখেছেন 'MD SHARIF HOSSAIN'
    দারুন বই টিপু সুলতান স্যার এর জন্য দোয়া এবং শুভ কামনা
    March 28, 2023
  • পর্যালোচনা লিখেছেন 'MOHAMMAD ALAMIN'
    likhbo
    March 28, 2023
  • পর্যালোচনা লিখেছেন 'MOHAMMAD ALAMIN'
    likhbo
    March 28, 2023
মোঃ টিপু সুলতান
লেখকের জীবনী
মোঃ টিপু সুলতান (Md. Tipu Sultan)

মাে. টিপু সুলতান ১৯৭১ সালের ২৩ মে কুষ্টিয়া জেলার সরিষাডুলী গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম মরহুম তাহাজ উদ্দিন বিশ্বাস এবং মায়ের নাম রমেছা খাতুন। আট ভাই-বােনের মাঝে তিনি চতুর্থ। শিক্ষা জীবন অতিবাহিত হয়েছে সরিষাডুলী সরকারি প্রাথমিক বিদ্যালয়, শ্যামপুর মাধ্যমিক বিদ্যালয়, চুয়াডাঙ্গা পৌর কলেজ (উচ্চ মাধ্যমিক) ও আমলা সরকারি কলেজ (সাতক) শিক্ষা প্রতিষ্ঠান সমূহে। তিনি ১৯৯৪ সালের ১৭ ফেব্রুয়ারি কর্মজীবন ও পড়ালেখার উদ্দ্যেশে ঢাকায় আসেন এবং ২২ ফেব্রুয়ারি এফ.এম.জি এসােসিয়েটস কোম্পানিতে (৫২, নিউ ইস্কাটন রােড, টিএমসি বিল্ডিং, ঢাকা) যােগদান করেন। ১১ মাস ১০ দিন চাকরি করার পর পরবর্তীতে সেতু এসােসিয়েটস কোম্পানি প্রতিষ্ঠা করে সিসিটিভি ও টেলিকমিউনিকেশনের ব্যবসা শুরু করেন। দীর্ঘদিন ব্যবসায়িক জীবনে ব্যস্ততার মাঝেও ২০১৭ সালে তাঁর প্রথম বই “রেলপথে বাংলাদেশ” (ভ্রমণ গাইড) প্রকাশিত হয় যা অদ্যাবধি ১,২৩,০০০ কপি বিক্রীত হয়েছে।

সংশ্লিষ্ট বই