Loading...

বিসিএস প্রিলিমিনারি অ্যানালাইসিস (6th Edition) (পেপারব্যাক)

BCS প্রিলির কঠিন বিষয়গুলো সহজ করে বোঝার বই

স্টক:

৮৪০.০০ ৫৮৯.০০

গাজী মিজানুর রহমান (বিসিএস)। বর্তমান সময়ে ক্যারিয়ার ও চাকরি-প্রত্যাশীদের নিকট তুমুল আলোচিত ও ব্যাপক জনপ্রিয় মুখ। ৬টি প্রিলি পাশের বাস্তব অভিজ্ঞতা, নোট, সাজেশন ও টেকনিক দিয়ে তাঁর লেখা বাংলাদেশের প্রথম সাজেশনভিত্তিক বিসিএস প্রিলির পূর্ণাঙ্গ বই ‘BCS Preliminary Analysis’। ৪৫তম বিসিএস প্রিলিতে ১৫০টির অধিক প্রশ্ন কমন পড়েছিল এই বই থেকে। বিসিএস সিলেবাসের ১২টি সাবজেক্টের সকল প্রিলিমিনারি প্রশ্ন অ্যানালাইসিস করে সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রশ্ন ও সমাধানগুলোই এখানে দেয়া হয়েছে। সময় কম, কিন্তু গুরুত্বপূর্ণ বিষয়গুলো গুছিয়ে পড়ে বিসিএস প্রস্তুতি নেয়ার ক্ষেত্রে এই বইটি আপনার জন্য দারুণ সহায়ক হবে।
BCS Preliminary Analysis 6th Edition,BCS Preliminary Analysis 6th Edition in boiferry,BCS Preliminary Analysis 6th Edition buy online,BCS Preliminary Analysis 6th Edition by Gazi Mizanur Rahman (BCS),বিসিএস প্রিলিমিনারি অ্যানালাইসিস (6th Edition),বিসিএস প্রিলিমিনারি অ্যানালাইসিস (6th Edition) বইফেরীতে,বিসিএস প্রিলিমিনারি অ্যানালাইসিস (6th Edition) অনলাইনে কিনুন,গাজী মিজানুর রহমান (বিসিএস) এর বিসিএস প্রিলিমিনারি অ্যানালাইসিস (6th Edition),BCS Preliminary Analysis 6th Edition Ebook,BCS Preliminary Analysis 6th Edition Ebook in BD,BCS Preliminary Analysis 6th Edition Ebook in Dhaka,BCS Preliminary Analysis 6th Edition Ebook in Bangladesh,BCS Preliminary Analysis 6th Edition Ebook in boiferry,বিসিএস প্রিলিমিনারি অ্যানালাইসিস (6th Edition) ইবুক,বিসিএস প্রিলিমিনারি অ্যানালাইসিস (6th Edition) ইবুক বিডি,বিসিএস প্রিলিমিনারি অ্যানালাইসিস (6th Edition) ইবুক ঢাকায়,বিসিএস প্রিলিমিনারি অ্যানালাইসিস (6th Edition) ইবুক বাংলাদেশে
গাজী মিজানুর রহমান (বিসিএস) এর বিসিএস প্রিলিমিনারি অ্যানালাইসিস (6th Edition) এখন পাচ্ছেন বইফেরীতে মাত্র 589 টাকায়। এছাড়া বইটির ইবুক ভার্শন পড়তে পারবেন বইফেরীতে। BCS Preliminary Analysis 6th Edition by Gazi Mizanur Rahman (BCS)is now available in boiferry for only 589 TK. You can also read the e-book version of this book in boiferry.
ধরন পেপারব্যাক | ৯১২ পাতা
প্রথম প্রকাশ 2024-01-15
প্রকাশনী অথেন্টিক পাবলিকেশন্স
ISBN:
ভাষা বাংলা,English

ক্রেতার পর্যালোচনা

গাজী মিজানুর রহমান (বিসিএস)
লেখকের জীবনী
গাজী মিজানুর রহমান (বিসিএস) (Gazi Mizanur Rahman (BCS))

গাজী মিজানুর রহমান বর্তমান সময়ে ক্যারিয়ার ও চাকরি-প্রত্যাশীদের নিকট তুমুল আলোচিত ও ব্যাপক জনপ্রিয় মুখ। গাজী মিজানুর রহমান একাধারে একজন জনপ্রিয় লেখক, মোটিভেশনাল স্পিকার, ক্যারিয়ার কলামিস্ট ও ক্যারিয়ার কনসালট্যান্ট। এই প্রথিতযশা লেখকের জন্ম ১৯৯০ সালের ২৫ অক্টোবর, কুমিল্লা জেলায়। তিনি কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ থেকে এইচএসসি এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করার পর তিনি পূবালী ব্যাংক লিমিটেডে সিনিয়র অফিসার হিসেবে কর্মজীবন শুরু করেন। তারও আগে তিনি স্নাতক পরীক্ষা শেষে অ্যাপিয়ার্ড সার্টিফিকেটের মাধ্যমে ৩৪তম বিসিএস পরীক্ষায় অংশগ্রহণ করেন৷ জীবনের প্রথম বিসিএসেই প্রিলি, রিটেন ও ভাইভা পাস করলেও তিনি কোনো ক্যাডার পদে সুপারিশপ্রাপ্ত হননি। তিনি ৩৪তম বিসিএসে পিএসসি কর্তৃক দ্বিতীয় শ্রেণির পদে সুপারিশপ্রাপ্ত হলেও তিনি তাতে যোগদান করেনি৷ পরবর্তীতে তিনি ৩৫তম বিসিএস পরীক্ষা মাধ্যমে বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডার পদে নিয়োগ প্রাপ্ত হন৷ ফলে তিনি পূবালী ব্যাংকের চাকরি ছেড়ে দিয়ে বিসিএস ক্যাডার হিসেবে যোগদান করেন। এরপর তিনি আবারো ৩৬তম, ৩৭তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হলেও কোনো ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হননি৷ তিনি ৩৮তম বিসিএস প্রিলিতে উত্তীর্ণ হলেও শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে ট্রেনিংয়ে থাকার কারণে রিটেন পরীক্ষায় অংশগ্রহণ করতে পারেন নি৷ সর্বশেষ তিনি ৪০তম বিসিএস প্রিলিতে উত্তীর্ণ হলেও রিটেন পরীক্ষায় আর অংশগ্রহণ করেননি। তাঁর এই সুদীর্ঘ ৩৪-তম-৪০তম বিসিএস (৩৯তম স্পেশাল বিসিএস ব্যতীত) পর্যন্ত টানা ৬টি প্রিলি পাশের বাস্তব অভিজ্ঞতা, নোট, সাজেশন ও টেকনিক দিয়ে বাংলাদেশের প্রথম সাজেশনভিত্তিক বিসিএস প্রিলির পূর্ণাঙ্গ বই ‘BCS Priliminary Analysis’ বইটি রচিত৷ তিনি পেশাগত জীবনের পাশাপাশি বিসিএস জব প্রত্যাশীদের জন্য ‘BCS টেকনিক' নামে একটি বিসিএস স্পেশাল প্রাইভেট প্রোগ্রাম প্রতিষ্ঠা করেন৷ এছাড়াও তিনি 'দৈনিক কালের কণ্ঠ', 'দৈনিক আমাদের সময়' সহ বিভিন্ন পত্র-পত্রিকায় এবং ফেসবুক, ইন্টারনেটে বিসিএস ও ব্যাংকিং ক্যারিয়ার নিয়ে তাঁর জীবনের অভিজ্ঞতার আলোকে নিয়মিত লেখালিখি করেন একং বিভিন্ন ধরনের পরামর্শ ও উৎসাহ দিয়ে থাকেন।

সংশ্লিষ্ট বই