Loading...

১৯৭১: যাঁদের রক্তে সিক্ত এই মাটি (হার্ডকভার)

স্টক:

৪৬০.০০ ৪১৪.০০

একসাথে কেনেন

“১৯৭১: যাঁদের রক্তে সিক্ত এই মাটি" বইটির ফ্ল্যাপ এর লেখাঃ
মহান মুক্তিযুদ্ধের নির্দলীয় ও নিরপেক্ষ ইতিহাস ও সাহিত্য সম্পর্কে অনেকের ধারণা স্পষ্ট নয়। স্বাধীনতা-উত্তরকালে রচিত ও হাতের কাছে পাওয়া পঠিত মুক্তিযুদ্ধ-সাহিত্যগুলাের অধিকাংশই স্মৃতি-আশ্রয়ী এবং আবেগে ভরপুর। সত্যিকার বস্তুনিষ্ঠ বয়ান ধরে রাখবার চেষ্টা খুব বেশি হয়নি। সেই সীমাবদ্ধতা কাটিয়ে উঠতে সাহায্য করবে মুক্তিযুদ্ধ ও ক্ষুদ্র নৃগােষ্ঠী বিষয়ক স্কলার সালেক খােকন-কৃত ১৯৭১ : যাদের রক্তে সিক্ত এই মাটি গ্রন্থটি।
অভিনব এই গ্রন্থে মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী যুদ্ধাহত বীরের যুদ্ধস্মৃতি, জাতিরাষ্ট্র হিসেবে বাংলাদেশের জন্ম, শ্রেণিহীন সমাজ গঠনের প্রত্যয় ও অন্যান্য ভাবনাপুঞ্জ সুচারুভাবে বর্ণিত হয়েছে। রচনাগুলাে আকর্ষণীয়, সুখপাঠ্য কিন্তু বেদনাবহ। গ্রন্থভুক্ত মুক্তিযােদ্ধাদের স্মৃতিচারণা অত্যন্ত সংযত, অসংবৃত, প্রগলভ; তাঁদের প্রত্যাশার বদল ঘটেনি কখনাে, আগাগােড়াই তাঁরা। দেশপ্রেমী। তাঁরা পৌরাণিক কোনাে চরিত্র নন, বরং বাঙালি বীর । তাদের রক্ত, ঘাম, ত্যাগে সৃষ্ট বাংলাদেশ আজ বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে।
গ্রন্থটিতে কথােপকথন, সরল গদ্য ঢঙে লেখা রচনাগুলাে থেকে একজন সত্যসন্ধানী স্কলারের মননচর্চার পরিচয় পাওয়া যাবে। লেখকের বিবেচনায় আমাদের খাটিত্বের নির্ণায়ক হলাে যুদ্ধাহতদের আপন চৈতন্যের উদ্দীপনা ও দেশপ্রেম। তাদের গতিময়তাই আমাদের প্রেরণা। গ্রন্থটির বিষয়বস্তু। সুবিন্যস্ত। লেখকের ভাবনা নিরপেক্ষ, ভাষা। প্রাঞ্জল এবং কৃত্রিম বৈদগ্ধ্যের বাতাবরণমুক্ত। ফিল্ডওয়ার্কধর্মী রচনাগুলােতে প্রজ্ঞার স্বাক্ষর সহজেই বহু স্থানে চোখে পড়ে। আর এজন্য বর্তমান ও ভবিষ্যৎ পাঠকের কাছে এটি আকরগ্রন্থ হিসেবে বিবেচিত হবে, এই আমাদের বিশ্বাস।
1971 Jader Rokte Sikto Ei Mati,1971 Jader Rokte Sikto Ei Mati in boiferry,1971 Jader Rokte Sikto Ei Mati buy online,1971 Jader Rokte Sikto Ei Mati by Salek Khukon,১৯৭১: যাঁদের রক্তে সিক্ত এই মাটি,১৯৭১: যাঁদের রক্তে সিক্ত এই মাটি বইফেরীতে,১৯৭১: যাঁদের রক্তে সিক্ত এই মাটি অনলাইনে কিনুন,সালেক খোকন এর ১৯৭১: যাঁদের রক্তে সিক্ত এই মাটি,9789849256830,1971 Jader Rokte Sikto Ei Mati Ebook,1971 Jader Rokte Sikto Ei Mati Ebook in BD,1971 Jader Rokte Sikto Ei Mati Ebook in Dhaka,1971 Jader Rokte Sikto Ei Mati Ebook in Bangladesh,1971 Jader Rokte Sikto Ei Mati Ebook in boiferry,১৯৭১: যাঁদের রক্তে সিক্ত এই মাটি ইবুক,১৯৭১: যাঁদের রক্তে সিক্ত এই মাটি ইবুক বিডি,১৯৭১: যাঁদের রক্তে সিক্ত এই মাটি ইবুক ঢাকায়,১৯৭১: যাঁদের রক্তে সিক্ত এই মাটি ইবুক বাংলাদেশে
সালেক খোকন এর ১৯৭১: যাঁদের রক্তে সিক্ত এই মাটি এখন পাচ্ছেন বইফেরীতে মাত্র 414.00 টাকায়। এছাড়া বইটির ইবুক ভার্শন পড়তে পারবেন বইফেরীতে। 1971 Jader Rokte Sikto Ei Mati by Salek Khukonis now available in boiferry for only 414.00 TK. You can also read the e-book version of this book in boiferry.
ধরন হার্ডকভার | ১৯২ পাতা
প্রথম প্রকাশ 2017-04-01
প্রকাশনী বেঙ্গল পাবলিকেশন্‌স
ISBN: 9789849256830
ভাষা বাংলা

ক্রেতার পর্যালোচনা

সালেক খোকন
লেখকের জীবনী
সালেক খোকন (Salek Khukon)

সালেক খোকন

সংশ্লিষ্ট বই