Loading...

১৯৭১ রক্ত, মাটি ও বীরের গদ্য (হার্ডকভার)

স্টক:

৩০০.০০ ২২৫.০০

একসাথে কেনেন

‘১৯৭১: রক্ত, মাটি ও বীরের গদ্য’ বইয়ের ফ্ল্যাপের কথা: মুক্তিযুদ্ধের নিরপেক্ষ ইতিহাস ও সাহিত্য সম্পর্কে অনেকের ধারণাই স্পষ্ট নয়। স্বাধীনতা-উত্তরকালে রচিত ও হাতের কাছে পাওয়া পঠিত মুক্তিযুদ্ধ-সাহিত্যগুলোর অধিংকাংশই স্মৃতি-আশ্রয়ী এবং আবেগে ভরপুর। সত্যিকার বস্তুনিষ্ঠ ইতিহাস মাঠপর্যায় থেকে তুলে আনার চেষ্টা খুব বেশি হয়নি। সেই সীমাবদ্ধতা কাটিয়ে উঠতে সাহায্য করবে মুক্তিযুদ্ধ ও ক্ষুদ্র নৃগোষ্ঠীবিষয়ক গবেষক সালেক খোকনের ১৯৭১: রক্ত, মাটি ও বীরের গদ্য গ্রন্থটি।
সাক্ষাৎকারের মধ্য দিয়ে একাত্তরের রণাঙ্গনের চিত্র ফুটিয়ে তোলাটা বাংলাদেশে নতুন কিছু নয়। কিন্তু সালেক খোকনের সরল গদ্যে লেখা মুক্তিযোদ্ধাদের সাক্ষাৎকারগুলো সাক্ষাৎ এক একটি ফিল্মের স্ক্রিপ্ট যেন। ছোট ছোট দৃশ্যকল্পের মধ্য দিয়ে তিনি তুলে ধরেছেন মুক্তিযোদ্ধাদের শৈশব, কৈশোর, যুদ্ধে যাওয়ার প্রস্তুতি, রণাঙ্গনের স্মৃতি, বীরত্ব, প্রাপ্তি ও অপ্রাপ্তি, বর্তমান অবস্থাসহ খুঁটিনাটি অনেক বিষয়। জাত-পাত, লিঙ্গ, সামাজিক ও অর্থনৈতিক অবস্থান উপেক্ষা করে সাক্ষাৎকারের মানুষ হিসেবে তিনি বেছে নিয়েছেন-একাত্তরের রণাঙ্গনে আহত ও বীরত্ব দেখানো মুক্তিযোদ্ধাদের। দলিল ও মুক্তিযুদ্ধের আলোকচিত্র নিয়ে এ গ্রন্থে সন্নিবেশিত করা হয়েছে সাব-সেক্টর কমান্ডার, বীরপ্রতীক, যুদ্ধাহত, বিএলএফ কমান্ডার, নারী মুক্তিযোদ্ধাসহ সতেরোজন মুক্তিযোদ্ধাকে নিয়ে লেখাগুলো। সাক্ষাৎকার পড়তে যাদের একঘেয়ে লাগে, তাদের ধারণা পাল্টাবে। সালেক খোকনের লেখাগুলো পাঠককে চুম্বকের মতো ঐতিহাসিক একাত্তরের গহিনে নিয়ে যাবে, পাঠক পাবেন একটা পুরো জীবন; যে জীবন যোদ্ধার, স্বপ্নের, ক্লান্তি, প্রাপ্তি-অপ্রাাপ্তি ও দর্শনের।

1971 Rokto Mati O Birer Goddo,1971 Rokto Mati O Birer Goddo in boiferry,1971 Rokto Mati O Birer Goddo buy online,1971 Rokto Mati O Birer Goddo by Salek Khukon,১৯৭১ রক্ত, মাটি ও বীরের গদ্য,১৯৭১ রক্ত, মাটি ও বীরের গদ্য বইফেরীতে,১৯৭১ রক্ত, মাটি ও বীরের গদ্য অনলাইনে কিনুন,সালেক খোকন এর ১৯৭১ রক্ত, মাটি ও বীরের গদ্য,9789845100007,1971 Rokto Mati O Birer Goddo Ebook,1971 Rokto Mati O Birer Goddo Ebook in BD,1971 Rokto Mati O Birer Goddo Ebook in Dhaka,1971 Rokto Mati O Birer Goddo Ebook in Bangladesh,1971 Rokto Mati O Birer Goddo Ebook in boiferry,১৯৭১ রক্ত, মাটি ও বীরের গদ্য ইবুক,১৯৭১ রক্ত, মাটি ও বীরের গদ্য ইবুক বিডি,১৯৭১ রক্ত, মাটি ও বীরের গদ্য ইবুক ঢাকায়,১৯৭১ রক্ত, মাটি ও বীরের গদ্য ইবুক বাংলাদেশে
সালেক খোকন এর ১৯৭১ রক্ত, মাটি ও বীরের গদ্য এখন পাচ্ছেন বইফেরীতে মাত্র 240.00 টাকায়। এছাড়া বইটির ইবুক ভার্শন পড়তে পারবেন বইফেরীতে। 1971 Rokto Mati O Birer Goddo by Salek Khukonis now available in boiferry for only 240.00 TK. You can also read the e-book version of this book in boiferry.
ধরন হার্ডকভার | ২০৫ পাতা
প্রথম প্রকাশ 2020-02-06
প্রকাশনী কথাপ্রকাশ
ISBN: 9789845100007
ভাষা বাংলা

ক্রেতার পর্যালোচনা

সালেক খোকন
লেখকের জীবনী
সালেক খোকন (Salek Khukon)

সালেক খোকন

সংশ্লিষ্ট বই