Loading...

লিচু চুরির সাজা কাঠ্‌বেরালির মজা (পেপারব্যাক)

স্টক:

১৮৫.০০ ১৭৫.৭৫

একসাথে কেনেন

লিচু চুরির সাজা কাঠ্‌বেরালির মজা
Lichu Churir Saja Kathberalir Moja,Lichu Churir Saja Kathberalir Moja in boiferry,Lichu Churir Saja Kathberalir Moja buy online,Lichu Churir Saja Kathberalir Moja by Kazi Nazrul Islam,লিচু চুরির সাজা কাঠ্‌বেরালির মজা,লিচু চুরির সাজা কাঠ্‌বেরালির মজা বইফেরীতে,লিচু চুরির সাজা কাঠ্‌বেরালির মজা অনলাইনে কিনুন,কাজী নজরুল ইসলাম এর লিচু চুরির সাজা কাঠ্‌বেরালির মজা,9789843438324,Lichu Churir Saja Kathberalir Moja Ebook,Lichu Churir Saja Kathberalir Moja Ebook in BD,Lichu Churir Saja Kathberalir Moja Ebook in Dhaka,Lichu Churir Saja Kathberalir Moja Ebook in Bangladesh,Lichu Churir Saja Kathberalir Moja Ebook in boiferry,লিচু চুরির সাজা কাঠ্‌বেরালির মজা ইবুক,লিচু চুরির সাজা কাঠ্‌বেরালির মজা ইবুক বিডি,লিচু চুরির সাজা কাঠ্‌বেরালির মজা ইবুক ঢাকায়,লিচু চুরির সাজা কাঠ্‌বেরালির মজা ইবুক বাংলাদেশে
কাজী নজরুল ইসলাম এর লিচু চুরির সাজা কাঠ্‌বেরালির মজা এখন পাচ্ছেন বইফেরীতে মাত্র 175.75 টাকায়। এছাড়া বইটির ইবুক ভার্শন পড়তে পারবেন বইফেরীতে। Lichu Churir Saja Kathberalir Moja by Kazi Nazrul Islamis now available in boiferry for only 175.75 TK. You can also read the e-book version of this book in boiferry.
ধরন পেপারব্যাক | ১৬ পাতা
প্রথম প্রকাশ 2018-02-01
প্রকাশনী ইগনাইট পাবলিকেশন্স লি.
ISBN: 9789843438324
ভাষা বাংলা

ক্রেতার পর্যালোচনা

কাজী নজরুল ইসলাম
লেখকের জীবনী
কাজী নজরুল ইসলাম (Kazi Nazrul Islam)

১৮৯৯ সালের ২৪ মে (১৩০৬ বঙ্গাব্দের ১১ জ্যৈষ্ঠ) পশ্চিমবঙ্গের বর্ধমান জেলার চুরুলিয়া গ্রামে কাজী নজরুল ইসলামের জন্ম। তিনি একাধারে কবি, ঔপন্যাসিক, গল্পকার, গীতিনাট্যকার, অভিনয়শিল্পী, সুরকার ও প্রবন্ধকার। নজরুলের বাল্যকাল কেটেছে দুঃখ-দুর্দশায়। তাই তাঁর ডাকনাম ছিলো দুখু মিয়া। তাঁর বৈচিত্র্যময় শিক্ষাজীবন শুরু হয় গ্রামের মক্তবে। পিতৃহীন হওয়ার পর তিনি পড়ালেখা ছেড়ে যোগ দেন লেটোর দলে, যেখান থেকে তিনি কবিতা ও গান রচনার কৌশল রপ্ত করেন। পরবর্তীতে এক বছর ময়মনসিংহের দরিরামপুর হাই স্কুলে পড়ে পুনরায় চুরুলিয়ায় রানীগঞ্জের শিয়ারসোল রাজ স্কুলে ভর্তি হন, এবং সেখানে তিন বছর অধ্যয়ন করেন। প্রবেশিকা পরীক্ষার আগেই তাকে পড়ালেখা ছাড়তে হয় যুদ্ধে যোগদানের জন্য। যুদ্ধের দিনগুলোতে নানা জায়গায় অবস্থান করলেও তার করাচির সৈনিকজীবনই উল্লেখযোগ্য, কেননা সেসময়েই তার প্রতিভার পরিচয় পাওয়া যায় ‘বাউণ্ডেলের আত্মকাহিনী’ নামক গল্প প্রকাশের মাধ্যমে। কাজী নজরুল ইসলাম এর বই সমূহ’র বিষয়বস্তু বিবিধ। তবে কাজী নজরুল ইসলাম এর বই-এ সমকালীন রাজনৈতিক ও সামাজিক যন্ত্রণা এবং সাম্যবাদের ধারণা প্রকটভাবে স্থান করে নিয়েছে। রাবীন্দ্রিক যুগে তার সাহিত্য প্রতিভা উন্মোচিত হলেও তার সৃষ্টি সম্পূর্ণ ভিন্ন। কাজী নজরুল ইসলাম এর বই সমগ্র এর মাঝে উল্লেখযোগ্য হলো ‘রিক্তের বেদন’, ‘দোলনচাঁপা’, ‘বিষের বাঁশি’, ‘সাম্যবাদী’, ‘সর্বহারা’, ‘প্রলয়শিখা’ ইত্যাদি। বহুমুখী প্রতিভার অধিকারী নজরুল ‘সাপ্তাহিক লাঙল’, দ্বিসাপ্তাহিক পত্রিকা ‘ধূমকেতু’র সম্পাদক ছিলেন। বাংলাদেশের জাতীয় কবি এবং বাংলা সাহিত্যের বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলাম ২৯ আগস্ট ১৯৭৬ খ্রিস্টাব্দে ঢাকায় মৃত্যুবরণ করেন।

সংশ্লিষ্ট বই