Loading...

কালরাত্রি (পেপারব্যাক)

স্টক:

১০০.০০ ৮৫.০০

একসাথে কেনেন

কালরাত্রি
Kalratri,Kalratri in boiferry,Kalratri buy online,Kalratri by Anisul Hoque,কালরাত্রি,কালরাত্রি বইফেরীতে,কালরাত্রি অনলাইনে কিনুন,আনিসুল হক এর কালরাত্রি,9847000700498,Kalratri Ebook,Kalratri Ebook in BD,Kalratri Ebook in Dhaka,Kalratri Ebook in Bangladesh,Kalratri Ebook in boiferry,কালরাত্রি ইবুক,কালরাত্রি ইবুক বিডি,কালরাত্রি ইবুক ঢাকায়,কালরাত্রি ইবুক বাংলাদেশে
আনিসুল হক এর কালরাত্রি এখন পাচ্ছেন বইফেরীতে মাত্র 85.00 টাকায়। এছাড়া বইটির ইবুক ভার্শন পড়তে পারবেন বইফেরীতে। Kalratri by Anisul Hoqueis now available in boiferry for only 85.00 TK. You can also read the e-book version of this book in boiferry.
ধরন পেপারব্যাক | ১৬ পাতা
প্রথম প্রকাশ 2008-02-01
প্রকাশনী ওয়ার্ল্ড অব চিলড্রেন’স বুকস লিমিটেড
ISBN: 9847000700498
ভাষা বাংলা

ক্রেতার পর্যালোচনা

আনিসুল হক
লেখকের জীবনী
আনিসুল হক (Anisul Hoque)

আনিসুল হক, বাংলাদেশে গত শতাব্দীর আশির দশকে আবির্ভূত হওয়া একজন প্রখ্যাত কবি, কথাসাহিত্যিক, নাট্যকার ও সাংবাদিক। কবিতা, গল্প, উপন্যাস, গদ্যকার্টুন, রম্যরচনা, ভ্রমণকাহিনী, শিশুসাহিত্যসহ সাহিত্যের নানা ক্ষেত্রে রয়েছে তার সাবলীল বিচরণ। বর্তমানে বাংলাদেশের জনপ্রিয় দৈনিক প্রথম আলোর সহযোগী সম্পাদক এবং কিশোর আলোর সম্পাদক হিসেবে কর্মরত আছেন। আনিসুল হকের জন্ম ১৯৬৫ সালের ৪ মার্চ নীলফামারীতে। শিশু মনোবিজ্ঞানের শিক্ষক বাবার অনুপ্রেরণায় ছোটবেলা থেকেই আগ্রহ জন্মেছিলো লেখালেখি আর ছবি আঁকায়। ১৯৮৯ সালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ছাত্র থাকাকালীন সাহিত্যজগতে প্রবেশ করেন প্রথম কবিতার বই ‘খোলা চিঠি সুন্দরের কাছে’ প্রকাশের মধ্য দিয়ে। আনিসুল হক এর বই প্রকাশের কালটি ছিলো উত্তাল স্বৈরশাসনবিরোধী আন্দোলনের সময়। আনিসুল হক এর বই সমূহ প্রেমের প্রতি পক্ষপাত করলেও একইসাথে সেসময়ের রাজনৈতিক অস্থিরতার চিত্রও ফুটিয়ে তুলেছে। তাঁর অন্যান্য কাব্যগ্রন্থের মধ্যে উল্লেখযোগ্য হলো ‘আমি আছি আমার অনলে’, ‘আসলে আয়ুর চেয়ে বড় সাধ তার আকাশ দেখার’, এবং ‘জলরংপদ্য’। মুক্তিযুদ্ধের সত্য ঘটনা নিয়ে লেখা উপন্যাস ‘মা’, আনিসুল হক এর বই সমগ্র এর মধ্যে পাঠকের মনে সবচেয়ে বেশি দাগ কেটেছিল। এছাড়াও ‘বীর প্রতীকের খোঁজে’, ‘নিধুয়া পাথার’, ‘আয়েশামঙ্গল, খেয়া’, ‘ফাঁদ’, ‘বেকারত্বের দিনগুলিতে প্রেম’, ‘ভালোবাসা আমি তোমার জন্য কাঁদছি’, ‘ফাল্গুন রাতের আঁধারে’ তার উল্লেখযোগ্য উপন্যাস। বিভিন্ন স্বনামধন্য পত্রিকার সম্পাদকের ভূমিকা পালন করেছেন দীর্ঘদিন, এখনও লিখে যাচ্ছেন পত্রিকার কলাম। লিখেছেন বেশ কিছু টেলিভিশন নাটক ও সিনেমার চিত্রনাট্যও। কথাসাহিত্যে অবদানের জন্য বাংলা একাডেমি পুরস্কারসহ বেশ কিছু পুরস্কার পেয়েছেন বাংলা সাহিত্যের আধুনিক এই লেখক।

সংশ্লিষ্ট বই