Loading...

ঈমান শিক্ষা (হার্ডকভার)

সম্পাদক: হাবিবুর রহমান সাইফী, অনুবাদক: হাফিজ আল মুনাদী, সম্পাদক: শাকির মাহমুদ সাফাত

স্টক:

২৪৪.০০ ২১০.০০

১।আমাদের মুসলিম ঘরগুলোতে ‘নামাজ শিক্ষা’র একাধিক বই থাকলেও ‘ঈমান শিক্ষা’র বা ঈমান ভঙ্গের কারণ জানার জন্য তেমন কোনো বই খুঁজে পাওয়া যায় না। আমাদের পরিবার ও সমাজের লোকজন নিজেদেরকে মুসলিম বলে পরিচয় দিলেও, তারা ঈমানের স্তম্ভগুলো সম্পর্কে তেমন কোনো ধারণাই রাখে না। অথচ, আমাদের সকল আমল কবুল হওয়া না হওয়ার ব্যাপারটি ঈমানের ওপর নির্ভরশীল। ওজু ভঙ্গের, নামাজ ভঙ্গের বা রোজা ভঙ্গের কারণ সম্পর্কে কিছু ধারণা থাকলেও, ঈমান ভঙ্গের কারণ সম্পর্কে অধিকাংশ লোকেরই কোনো ধারণা নেই। এমনকি ঈমানও যে ভঙ্গ হতে পারে অনেক মুসলিম তো এটাই জানে না। নামাজ, রোজা, হাজ্জ, যাকাত, দান, সাদাকাহ ইত্যাদি বিষয়ের ওপরে আমরা যতটা গুরুত্বারোপ করি, ততটা গুরুত্ব ঈমানের ব্যাপারে দিই না বললেই চলে। আর তাই ইবাদাতের প্রতি মনোনিবেশ করলেও অনেক ভুল আকিদা-বিশ্বাস কিংবা অজ্ঞতা নিয়েই তা আদায় করা হয়। অথচ, বিশুদ্ধ ঈমান ছাড়া কোনো আমলই আল্লাহর কাছে কবুল হয় না—আবার ভুল আকিদা-বিশ্বাস রাখার কারণে ঈমান ভঙ্গ হয়ে থাকলে সেটাতো আরও ভয়াবহ ব্যাপার! ঈমান-আকীদার জটিল ও গভীর আলোচনাকে না টেনে বরং সর্বসাধারণের জন্য সহজবোধ্যভাবে মৌলিক আকিদা উপস্থাপন করা হয়েছে এ বইটিতে। তাইতো ঈমানের স্তম্ভগুলো সম্পর্কে বিস্তারিত জানা, ঈমান শিক্ষার গুরুত্ব উপলব্ধি করা এবং ঈমান ভঙ্গের কারণগুলো জানার মাধ্যমে নামসর্বস্ব মুসলিম থেকে প্রকৃত অর্থেই ‘মুসলিম’ ও ‘ঈমানদার’ হতে বইটি সর্বসাধারণের জন্য উপকারী হবে বলে আমরা আশাবাদী। .২।কেউ যদি নিজেকে মুসলিম হিসেবে পরিচয় দিতে চায়, তবে অবশ্যই তাকে ঈমান সম্পর্কে জানতে হবে। ঈমানের স্তম্ভসমূহ ও ঈমান ভঙ্গের কারণগুলো জানা ব্যতীত, এই ফিতনার যুগে কেউই নিজের ঈমানকে সুরক্ষিত রেখে সত্যিকারের মু'মিন হতে পারে না। তাই ঈমান সম্পর্কে জানতে পড়ুন 'ঈমান শিক্ষা' বইটি। .৩।আমাদের সমাজের মানুষের রোজা-নামাজ ও বিভিন্ন ফজিলতপূর্ণ আমল সম্পর্কে যতটা আগ্রহ আছে, তা নিশ্চয়ই প্রশংসার দাবি রাখে। কিন্তু পরিতাপের বিষয় হচ্ছে, সকল আমল ও ইবাদাতের মূল যে ঈমান—সেই ঈমান শিক্ষা সম্পর্কে সমাজের মানুষের যথাযথ জ্ঞান বা জ্ঞানার্জনের প্রতি গুরুত্ব নেই। নেই কোনো উল্লেখযোগ্য পদক্ষেপও। কিন্তু প্রয়োজনীয়তা বিবেচনায় এমন পদক্ষেপ একান্তই জরুরি। 'ঈমান শিক্ষা' বইটি হতে পারে এমন পদক্ষেপের শুভসূচনা। .৪।সলাত আদায় করার পূর্বশর্ত যেমন পবিত্রতা অর্জন, তেমনই সকল আমলের পূর্বশর্ত সঠিকভাবে ঈমান আনয়ন করা। আর এ ঈমান রক্ষার জন্য জরুরি হলো, ঈমান ভঙ্গের কারণসমূহ সম্পর্কে জানা এবং এ ব্যাপারে যথেষ্ট সচেতন থাকা। আর তাই ঈমান শেখার জন্য সকল শ্রেণির পাঠকদের উপযোগী করে সংকলন করা হয়েছে এই বইটি।
Iman Shikkha,Iman Shikkha in boiferry,Iman Shikkha buy online,Iman Shikkha by Imam Haihaki (Rah.),ঈমান শিক্ষা,ঈমান শিক্ষা বইফেরীতে,ঈমান শিক্ষা অনলাইনে কিনুন,ইমাম বায়হাকী (র) এর ঈমান শিক্ষা,Iman Shikkha Ebook,Iman Shikkha Ebook in BD,Iman Shikkha Ebook in Dhaka,Iman Shikkha Ebook in Bangladesh,Iman Shikkha Ebook in boiferry,ঈমান শিক্ষা ইবুক,ঈমান শিক্ষা ইবুক বিডি,ঈমান শিক্ষা ইবুক ঢাকায়,ঈমান শিক্ষা ইবুক বাংলাদেশে
ইমাম বায়হাকী (র) এর ঈমান শিক্ষা এখন পাচ্ছেন বইফেরীতে মাত্র 210 টাকায়। Iman Shikkha by Imam Haihaki (Rah.)is now available in boiferry for only 210 TK.
ধরন হার্ডকভার | ১৬০ পাতা
প্রথম প্রকাশ 2023-05-27
প্রকাশনী নির্ণয় প্রকাশন
ISBN:
ভাষা বাংলা

ক্রেতার পর্যালোচনা

ইমাম বায়হাকী (র)
লেখকের জীবনী
ইমাম বায়হাকী (র) (Imam Haihaki (Rah.))

ইমাম বায়হাকী (র)

সংশ্লিষ্ট বই