Loading...

১৯৭১ মুক্তিযুদ্ধের পত্রপত্রিকা (হার্ডকভার)

স্টক:

৪০০.০০ ৩০০.০০

একসাথে কেনেন

একাত্তরের মুক্তিযুদ্ধ একদিকে যেমন বাংলাদেশের ইতিহাসে, তেমনি বিশ্ব গণমাধ্যমেরও সাড়া জাগানো ঘটনা। যুদ্ধ সংগঠিত করতে, মুক্তিযোদ্ধাদের উদ্বুদ্ধ ও অনুপ্রাণিত করতে, জনগণের মনে প্রত্যাশা তৈরিতে ও জনমত গঠনে স্বাধীনতার সপক্ষে বাংলাদেশ ও বিদেশ থেকে প্রকাশিত হয়েছে অসংখ্য নিয়মিত ও অনিয়মিত পত্রপত্রিকা। পৃথিবীর বিভিন্ন ভাষায় বাংলাদেশকে নিয়ে লেখা হয়েছে সম্পাদকীয়, উপ-সম্পাদকীয়, প্রবন্ধ, সংবাদ, কবিতা, গান, কার্টুন ইত্যাদি। প্রকাশিত পত্রপত্রিকাগুলি আজ আমাদের জাতীয় ইতিহাসের এক একটি গুরুত্বপূর্ণ দলিল। মুক্তাঞ্চল, মুজিবনগর ও অবরুদ্ধ বাংলাদেশ থেকেও অর্ধশত পত্রপত্রিকা প্রকাশিত হয়েছে বলে জানা যায়। এখন পর্যন্ত ৬৪টি বাংলা পত্রপত্রিকার সন্ধান পাওয়া গেছে। সেখান থেকে ৪৫টি পত্রিকায় যেসব খবরাখবর প্রকাশিত হয়েছিল তার সংবাদ সংকলন গণমাধ্যমে বাংলাদেশের মুক্তিযুদ্ধ গ্রন্থমালা ধারাবাহিক সিরিজের ৩, ৪, ৫, ৯ ও ১০ম খণ্ডের ক্ষুদ্র সংস্করণ বলা চলে এই বইটিকে। যুদ্ধকালীন পত্রিকাসমূহের ভূমিকা, বিষয়বস্তু ও সামগ্রিক কার্যক্রম সম্পর্কে জানার সুযোগ খুবই সীমিত। সেক্ষেত্রে গ্রন্থে উল্লেখিত পত্রিকায় প্রকাশিত সংবাদগুলি এ বিষয় ও ধারণাকে স্পষ্ট করার পাশাপাশি একটি বিশেষ সময়ের বিশেষ স্থানের বিশেষ ঘটনাকে জানতে, বুঝতে কিছু সাহায্য করবে বলে আশা করা যায়।

1971 Muktijudder Potropotrika,1971 Muktijudder Potropotrika in boiferry,1971 Muktijudder Potropotrika buy online,1971 Muktijudder Potropotrika by Hasina Ahmed,১৯৭১ মুক্তিযুদ্ধের পত্রপত্রিকা,১৯৭১ মুক্তিযুদ্ধের পত্রপত্রিকা বইফেরীতে,১৯৭১ মুক্তিযুদ্ধের পত্রপত্রিকা অনলাইনে কিনুন,হাসিনা আহমেদ এর ১৯৭১ মুক্তিযুদ্ধের পত্রপত্রিকা,9847012005712,1971 Muktijudder Potropotrika Ebook,1971 Muktijudder Potropotrika Ebook in BD,1971 Muktijudder Potropotrika Ebook in Dhaka,1971 Muktijudder Potropotrika Ebook in Bangladesh,1971 Muktijudder Potropotrika Ebook in boiferry,১৯৭১ মুক্তিযুদ্ধের পত্রপত্রিকা ইবুক,১৯৭১ মুক্তিযুদ্ধের পত্রপত্রিকা ইবুক বিডি,১৯৭১ মুক্তিযুদ্ধের পত্রপত্রিকা ইবুক ঢাকায়,১৯৭১ মুক্তিযুদ্ধের পত্রপত্রিকা ইবুক বাংলাদেশে
হাসিনা আহমেদ এর ১৯৭১ মুক্তিযুদ্ধের পত্রপত্রিকা এখন পাচ্ছেন বইফেরীতে মাত্র 320.00 টাকায়। এছাড়া বইটির ইবুক ভার্শন পড়তে পারবেন বইফেরীতে। 1971 Muktijudder Potropotrika by Hasina Ahmedis now available in boiferry for only 320.00 TK. You can also read the e-book version of this book in boiferry.
ধরন হার্ডকভার | ২৩০ পাতা
প্রথম প্রকাশ 2011-02-03
প্রকাশনী কথাপ্রকাশ
ISBN: 9847012005712
ভাষা বাংলা

ক্রেতার পর্যালোচনা

হাসিনা আহমেদ
লেখকের জীবনী
হাসিনা আহমেদ (Hasina Ahmed)

হাসিনা আহমেদ

সংশ্লিষ্ট বই