Loading...

১৯৭১- এর জননী সাহসিকা (হার্ডকভার)

বিষয়: বিবিধ
স্টক:

২৭৪.০০ ২০৫.৫০

একসাথে কেনেন

প্রাণ প্রাচুর্যে ভরপুর এক চিরসবুজ তরুণের নাম তাজুল মোহাম্মদ। ১৯৮০ সালে শুরু করেন মুক্তিযুদ্ধ গবেষণা। দেশের একটি জেলাকে কেন্দ্র করে গবেষণা শুরু করলেও ৪৩ বছরে তা ছড়িয়ে পরে ৬৪ জেলায়। রাজধানী থেকে প্রত্যন্ত গ্রামেও। ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে শুরু করে প্রত্যন্ত গ্রাম হাতিয়া পরৈকোড়া, কলসকাঠি, থানাপাড়া, সুরিকোনা- সর্বত্রই পড়েছে পদচিহ্ন। গবেষণা করেছেন একাত্তরের গণহত্যা নিয়ে । তাজুল মোহাম্মদ একবার দেশের সীমান্ত অতিক্রম করে কাজ করেছেন ইউরোপ ও উত্তর আমেরিকায়। এসব নিয়ে রয়েছে তাঁর আলাদা আলাদা গ্রন্থ, মুক্তিযুদ্ধ ও প্রবাসী-বাঙালি সমাজ, যুদ্ধদিনের কড়চা, মুক্তিযুদ্ধের গাথা, প্রভৃতি গ্রন্থ পাঠ করলে উপলব্ধি করা যায় কি পরিমাণ পরিশ্রম করেছেন দেশে-দেশে। সাবেক সচিব ও রাষ্ট্রদূত বীর মুক্তিযোদ্ধা কর্ণেল আনোয়ার উল আলম শহীদ তাঁর এ কাজের কিছু ফিরিস্তিও দিয়েছেন। মফিদুল হক, ড. আবু মোহাম্মদ দেলোয়ার হোসেন, ড. কামাল হোসেন, ড. আনিসুজ্জামান, এস এম আব্রাহাম লিংকনসহ আরও অনেকের লেখা থেকে অধিক জানা যায় এই পরিশ্রমী তৃণমূল গবেষক সম্পর্কে। তাজুল মোহাম্মদ গবেষণার কাজ করেছেন ‘দ্য ওয়্যার ক্রাইমস ফাইল' নামক বিখ্যাত প্রামণ্য চিত্রের। ওরাল হিস্ট্রি সংগ্রহ করে দিয়েছেন ব্রিটেনের ইম্পেরিয়াল ওরাল হিস্ট্রি মিউজিয়ামের জন্য। বাংলাদেশে প্রকাশিত হয়েছে তাঁর ৭৭টি গ্রন্থ। সত্তর ছুঁই ছুঁই বয়সেও অদম্য উৎসাহে চড়ে বেড়ান গ্রাম-গঞ্জ। পেয়েছেন বাংলা একাডেমির পুরষ্কার ও ফেলোশিপ। ইংল্যান্ডের টাওয়ার হ্যামলেটস মেয়র এওয়ার্ড দিয়ে সম্মানিত করেছেন বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে।
1971-er jononi sahoshika,1971-er jononi sahoshika in boiferry,1971-er jononi sahoshika buy online,1971-er jononi sahoshika by Tajul Mohammad,১৯৭১- এর জননী সাহসিকা,১৯৭১- এর জননী সাহসিকা বইফেরীতে,১৯৭১- এর জননী সাহসিকা অনলাইনে কিনুন,তাজুল মোহাম্মদ এর ১৯৭১- এর জননী সাহসিকা,9789849369838,1971-er jononi sahoshika Ebook,1971-er jononi sahoshika Ebook in BD,1971-er jononi sahoshika Ebook in Dhaka,1971-er jononi sahoshika Ebook in Bangladesh,1971-er jononi sahoshika Ebook in boiferry,১৯৭১- এর জননী সাহসিকা ইবুক,১৯৭১- এর জননী সাহসিকা ইবুক বিডি,১৯৭১- এর জননী সাহসিকা ইবুক ঢাকায়,১৯৭১- এর জননী সাহসিকা ইবুক বাংলাদেশে
তাজুল মোহাম্মদ এর ১৯৭১- এর জননী সাহসিকা এখন পাচ্ছেন বইফেরীতে মাত্র 220 টাকায়। এছাড়া বইটির ইবুক ভার্শন পড়তে পারবেন বইফেরীতে। 1971-er jononi sahoshika by Tajul Mohammadis now available in boiferry for only 220 TK. You can also read the e-book version of this book in boiferry.
ধরন হার্ডকভার | ১৭৪ পাতা
প্রথম প্রকাশ 2023-01-01
প্রকাশনী বিদ্যাপ্রকাশ
ISBN: 9789849369838
ভাষা বাংলা

ক্রেতার পর্যালোচনা

তাজুল মোহাম্মদ
লেখকের জীবনী
তাজুল মোহাম্মদ (Tajul Mohammad)

তাজুল মোহাম্মদ

সংশ্লিষ্ট বই