Loading...

১৯৭১ বিধ্বস্ত বাড়িয়ায় শুধুই লাশ এবং (হার্ডকভার)

বিষয়: বিবিধ
স্টক:

৪৫০.০০ ৩৩৭.৫০

একসাথে কেনেন

সবুজ ঘাসের ওপর জমাট বেঁধে আছে রক্ত! কারও রক্ত। আবার মিশে গেছে বেলাইয়ের স্বচ্ছ জলে। এখানে সেখানে পড়ে আছে শিয়াল-কুকুরে খাওয়া অসংখ্য বীভৎস শরীর। দাউদাউ পুড়ছে বাড়ি-ঘর। বাতাসে কেবলই লাশের গন্ধ। ১৯৭১ সাল ১৪ মে শুক্রবার দুপুর ১টার মিনিট দশেক আগে হঠাৎ করেই পাকিস্তানি বাহিনী। আক্রমণ করে বাড়িয়া এলাকায়। মিশন মাত্র ৪ থেকে ৫ ঘণ্টার। ধ্বংসস্তুপে পরিণত হয় হিন্দু অধ্যুষিত গাজীপুরের বাড়িয়া। তিন দিকে বেলাই বিলে বেষ্টিত বাড়িয়ায়। নির্বিচারে চালানাে হয় গণহত্যা। বিল সাঁতরে কিংবা নৌকায় চড়ে আত্মরক্ষা করার চেষ্টা করেও ব্যর্থ হন শত শত নারী-পুরুষ আর শিশু। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের নৃশংসতম এই গণহত্যার ঘটনায় কতজন প্রাণ হারিয়েছেন তার সঠিক পরিসংখ্যান বের করা সম্ভব হয়নি। তবে পাকিস্তানি নরপশুদের হত্যা শিকারের উল্লাসের নিচে শহীদ হন অন্তত দু শ মানুষ। এদের কারােই ঠাই হয় নি স্বাধীনতাযুদ্ধের দলিলপত্রে। শ’খানেক শহিদের একটি নামের তালিকা ধরে প্রায় ৩ বছর অনুসন্ধানের পর গ্রন্থভুক্ত হলাে বাড়িয়া গণহত্যা। বিধ্বস্ত বাড়িয়ায় শহিদ হওয়া সেই সকল নারী-পুরুষ ও শিশুদের নানা অজানা অধ্যায় ও বীভৎস সেই ঘটনার রােমহর্ষক বর্ণনা উঠে এসেছে গ্রন্থটিতে। এই গ্রন্থের প্রতিটা পাতাই ভেজা! প্রতিটা শব্দেই যেন লেগে আছে ছােপ ছােপ রক্ত! প্রতিটা বাক্যই সাক্ষ্য দিচ্ছে-বইটা যেন একাত্তরের বধ্যভূমি।
1971 biddhosto bariay shudui lash ebong,1971 biddhosto bariay shudui lash ebong in boiferry,1971 biddhosto bariay shudui lash ebong buy online,1971 biddhosto bariay shudui lash ebong by Ejaj Ahmed Milon,১৯৭১ বিধ্বস্ত বাড়িয়ায় শুধুই লাশ এবং,১৯৭১ বিধ্বস্ত বাড়িয়ায় শুধুই লাশ এবং বইফেরীতে,১৯৭১ বিধ্বস্ত বাড়িয়ায় শুধুই লাশ এবং অনলাইনে কিনুন,ইজাজ আহমেদ মিলন এর ১৯৭১ বিধ্বস্ত বাড়িয়ায় শুধুই লাশ এবং,9789845025775,1971 biddhosto bariay shudui lash ebong Ebook,1971 biddhosto bariay shudui lash ebong Ebook in BD,1971 biddhosto bariay shudui lash ebong Ebook in Dhaka,1971 biddhosto bariay shudui lash ebong Ebook in Bangladesh,1971 biddhosto bariay shudui lash ebong Ebook in boiferry,১৯৭১ বিধ্বস্ত বাড়িয়ায় শুধুই লাশ এবং ইবুক,১৯৭১ বিধ্বস্ত বাড়িয়ায় শুধুই লাশ এবং ইবুক বিডি,১৯৭১ বিধ্বস্ত বাড়িয়ায় শুধুই লাশ এবং ইবুক ঢাকায়,১৯৭১ বিধ্বস্ত বাড়িয়ায় শুধুই লাশ এবং ইবুক বাংলাদেশে
ইজাজ আহমেদ মিলন এর ১৯৭১ বিধ্বস্ত বাড়িয়ায় শুধুই লাশ এবং এখন পাচ্ছেন বইফেরীতে মাত্র 382.50 টাকায়। এছাড়া বইটির ইবুক ভার্শন পড়তে পারবেন বইফেরীতে। 1971 biddhosto bariay shudui lash ebong by Ejaj Ahmed Milonis now available in boiferry for only 382.50 TK. You can also read the e-book version of this book in boiferry.
ধরন হার্ডকভার | ১৬০ পাতা
প্রথম প্রকাশ 2020-01-01
প্রকাশনী অন্যপ্রকাশ
ISBN: 9789845025775
ভাষা বাংলা

ক্রেতার পর্যালোচনা

ইজাজ আহমেদ মিলন
লেখকের জীবনী
ইজাজ আহমেদ মিলন (Ejaj Ahmed Milon)

ইজাজ আহমেদ মিলন

সংশ্লিষ্ট বই