Loading...

১৯৭১ তাজউদ্দীন মুজিববাহিনী ও অন্যান্য (হার্ডকভার)

স্টক:

২০০.০০ ১৭০.০০

“১৯৭১ তাজউদ্দীন মুজিববাহিনী ও অন্যান্য" বইটির ফ্ল্যাপ এর লেখাঃ
১৯৭১ সাল। ৮ মাস ২১ দিন, মােট ২৬৬ দিন। বাংলাদেশের স্বাধীনতা আন্দোলনে চূড়ান্ত সশস্ত্র মুক্তি সংগ্রামের এই সময়টি খুব দীর্ঘ নয়। তারপরও এই অল্প সময়ের মধ্যেই বাংলার মাটিতে নৃশংস গণহত্যা চালিয়েছে পাক বাহিনী। শুরুতে তাদের লক্ষ্য ছিল মাত্র ৭২ ঘন্টায় সীমাহীন হত্যাযজ্ঞ চালিয়ে বাঙালি জাতিকে চিরতরে পদানত করা। যে লক্ষ্যে সুপরিকল্পিত, ভয়ঙ্কর গণহত্যা।
১ মার্চ গণপরিষদের অধিবেশন স্থগিত করলে উত্তাল গণজোয়ার সৃষ্টি হয় বাংলার শহর-বন্দর-গ্রামে। আলােচনার নামে প্রহসন চালিয়ে হত্যাযজ্ঞের নীল নকশা এগিয়ে নেয় পাক সেনা কর্তৃপক্ষ। ২৬ মার্চের প্রথম প্রহরে শুরু হয় অপারেশন সার্চ লাইট। বঙ্গবন্ধু গ্রেফতার হন। দেশ স্বাধীনের স্বপ্ন নিয়ে সীমান্ত পাড়ি দেন তাজউদ্দীন আহমদ। ১৭ এপ্রিল শপথ নেয় মুজিবনগর সরকার। ১১টি সেক্টরে ভাগ হয়ে যুদ্ধ জয়ের অভিযান শুরু হয়। রুমি-বদি-আজাদেরা দৃপ্ত শপথে মৃত্যুকে হাতের মুঠোয় নিয়ে ঝাপিয়ে পড়ে প্রাণপণ যুদ্ধে। সময় যতই গড়িয়েছে যুদ্ধ ততই গতি পেয়েছে। বাংলাদেশের যুদ্ধদিনের প্রধান আশ্রয় শ্রীমতি ইন্দিরা গান্ধি পুরাে পৃথিবী চষে বেড়িয়েছেন মুক্তিযুদ্ধের প্রতি সমর্থন আদায়ে। যদিও নিজ তাতে কর্ণপাত করেনি। মাও-সে-তুং এর চীনও ছিল নিশ্রুপ। মুসলিম বিশ্বও তখন পাকিস্তানিদের পক্ষে। ৩ ডিসেম্বর পাকিস্তান ভারত আক্রমণ করার পর শুরু হয় চূড়ান্ত যুদ্ধ। মাত্র ১৩ দিনের সর্বাত্মক যুদ্ধে অনেকটা বিনা প্রতিরােধে আত্মসমর্পণ করে নিয়াজী বাহিনী।
বইটিতে এই ঘটনা প্রবাহ উঠে এসেছে ভিন্ন মাত্রায়। ভিন্ন পরিসরে। যা পাঠককে নিয়ে যাবে ১৯৭১ সালের যুদ্ধ দিনে।
1971 Tajuddin Mujib Bahini O Anynya,1971 Tajuddin Mujib Bahini O Anynya in boiferry,1971 Tajuddin Mujib Bahini O Anynya buy online,1971 Tajuddin Mujib Bahini O Anynya by Rahat Minhaz,১৯৭১ তাজউদ্দীন মুজিববাহিনী ও অন্যান্য,১৯৭১ তাজউদ্দীন মুজিববাহিনী ও অন্যান্য বইফেরীতে,১৯৭১ তাজউদ্দীন মুজিববাহিনী ও অন্যান্য অনলাইনে কিনুন,রাহাত মিনহাজ এর ১৯৭১ তাজউদ্দীন মুজিববাহিনী ও অন্যান্য,9789849409175,1971 Tajuddin Mujib Bahini O Anynya Ebook,1971 Tajuddin Mujib Bahini O Anynya Ebook in BD,1971 Tajuddin Mujib Bahini O Anynya Ebook in Dhaka,1971 Tajuddin Mujib Bahini O Anynya Ebook in Bangladesh,1971 Tajuddin Mujib Bahini O Anynya Ebook in boiferry,১৯৭১ তাজউদ্দীন মুজিববাহিনী ও অন্যান্য ইবুক,১৯৭১ তাজউদ্দীন মুজিববাহিনী ও অন্যান্য ইবুক বিডি,১৯৭১ তাজউদ্দীন মুজিববাহিনী ও অন্যান্য ইবুক ঢাকায়,১৯৭১ তাজউদ্দীন মুজিববাহিনী ও অন্যান্য ইবুক বাংলাদেশে
রাহাত মিনহাজ এর ১৯৭১ তাজউদ্দীন মুজিববাহিনী ও অন্যান্য এখন পাচ্ছেন বইফেরীতে মাত্র 170.00 টাকায়। এছাড়া বইটির ইবুক ভার্শন পড়তে পারবেন বইফেরীতে। 1971 Tajuddin Mujib Bahini O Anynya by Rahat Minhazis now available in boiferry for only 170.00 TK. You can also read the e-book version of this book in boiferry.
ধরন হার্ডকভার | ১২০ পাতা
প্রথম প্রকাশ 2019-02-01
প্রকাশনী শ্রাবণ প্রকাশনী
ISBN: 9789849409175
ভাষা বাংলা

ক্রেতার পর্যালোচনা

রাহাত মিনহাজ
লেখকের জীবনী
রাহাত মিনহাজ (Rahat Minhaz)

রাহাত মিনহাজ

সংশ্লিষ্ট বই