Loading...

১৯৭১ জাতীয় ও আন্তর্জাতিক গণমাধ্যম (হার্ডকভার)

স্টক:

৮৫০.০০ ৬৩৭.৫০

একসাথে কেনেন

১৯৭১ সালের গণমাধ্যমের উপরে এই গ্রন্থটি নির্মিত। এর সকল তথ্য নেয়া হয়েছে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের দলিলপত্র ও নির্বাচিত কিছু মৌলিক তথ্যসূত্র থেকে। এই গ্রন্থের প্রধান বিভাজনগুলি হচ্ছে : বাংলাদেশী গণমাধ্যম এবং স্বাধীন বাংলার (মুজিবনগর) গণমাধ্যম। এর মধ্যে প্রধান পরিসরে রয়েছে স্বাধীন বাংলার বেতারকেন্দ্র যেটি বাংলাদেশের মুক্তিসংগ্রামের প্রতীক হয়ে ওঠে।
পাকিস্তানী ও ভারতীয় গণমাধ্যম উল্লেখ রয়েছে তবে প্রধান পরিসর ভারতীয় গণমাধ্যম। তাদের ভূমিকা ৭১ সালে গুরুত্বপূর্ণ ছিল সমর্থনের দিক থেকে।
পশ্চিমা গণমাধ্যম গোটা পৃথিবীতে বাংলাদেশ আন্দোলনকে পরিচিত করে। তাদের পত্রিকা এবং রেডিও, টেলিভিশন বিভিন্ন রিপোর্ট সম্পর্কে তথ্য দেওয়া হয়েছে। বিবিসি ভূমিকা ছিল বিশেষভাবে গুরুত্বপূর্ণ। তাদের বিভিন্ন রিপোর্টের নমুনা এই গ্রন্থে রয়েছে।
সামগ্রিকভাবে সম্পাদকীয় মন্তব্যে এই বিষয়গুলি নিয়ে আলোচনা করা হয়েছে স্বল্পপরিসরে। তবে এই গ্রন্থের মূল হচ্ছে আন্তর্জাতিক ও ভারতীয় গণমাধ্যমের বিভিন্ন শিরোনাম ভিত্তিক অংশটি। এই শিরোনামগুলির মাধ্যমে ২৫ মার্চ-এর পর থেকে বিজয় দিবস পর্যন্ত ঘটনাগুলি পাওয়া যায়। যার ফলে শিরোনামের মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের একটি চলমান ইতিহাসের বিবরণ জানা সম্ভব। এ গ্রন্থে সম্পাদকীয় সহায়তায় ছিলেন নাজমুস সাকিব।
1971 jatiyo o antorjatik gonomaddhom,1971 jatiyo o antorjatik gonomaddhom in boiferry,1971 jatiyo o antorjatik gonomaddhom buy online,1971 jatiyo o antorjatik gonomaddhom by Afsan Choudhury,১৯৭১ জাতীয় ও আন্তর্জাতিক গণমাধ্যম,১৯৭১ জাতীয় ও আন্তর্জাতিক গণমাধ্যম বইফেরীতে,১৯৭১ জাতীয় ও আন্তর্জাতিক গণমাধ্যম অনলাইনে কিনুন,আফসান চৌধুরী এর ১৯৭১ জাতীয় ও আন্তর্জাতিক গণমাধ্যম,9789847769189,1971 jatiyo o antorjatik gonomaddhom Ebook,1971 jatiyo o antorjatik gonomaddhom Ebook in BD,1971 jatiyo o antorjatik gonomaddhom Ebook in Dhaka,1971 jatiyo o antorjatik gonomaddhom Ebook in Bangladesh,1971 jatiyo o antorjatik gonomaddhom Ebook in boiferry,১৯৭১ জাতীয় ও আন্তর্জাতিক গণমাধ্যম ইবুক,১৯৭১ জাতীয় ও আন্তর্জাতিক গণমাধ্যম ইবুক বিডি,১৯৭১ জাতীয় ও আন্তর্জাতিক গণমাধ্যম ইবুক ঢাকায়,১৯৭১ জাতীয় ও আন্তর্জাতিক গণমাধ্যম ইবুক বাংলাদেশে
আফসান চৌধুরী এর ১৯৭১ জাতীয় ও আন্তর্জাতিক গণমাধ্যম এখন পাচ্ছেন বইফেরীতে মাত্র 637.50 টাকায়। এছাড়া বইটির ইবুক ভার্শন পড়তে পারবেন বইফেরীতে। 1971 jatiyo o antorjatik gonomaddhom by Afsan Choudhuryis now available in boiferry for only 637.50 TK. You can also read the e-book version of this book in boiferry.
ধরন হার্ডকভার | ৩৭৬ পাতা
প্রথম প্রকাশ 2023-01-01
প্রকাশনী ঐতিহ্য
ISBN: 9789847769189
ভাষা বাংলা

ক্রেতার পর্যালোচনা

আফসান চৌধুরী
লেখকের জীবনী
আফসান চৌধুরী (Afsan Choudhury)

আফসান চৌধুরী চার দশকের অধিক সময় ধরে। 'একাত্তরের ইতিহাস নিয়ে কাজ করছেন। তিনি হাসান হাফিজুর রহমানের অধীনে বাংলাদেশের স্বাধীনতাযুদ্ধের দলিলপত্র' প্রকল্পের একজন গবেষক ছিলেন। স্বাধীনতাযুদ্ধের ইতিহাস নিয়ে নির্মিত চার খণ্ডের। ‘বাংলাদেশ একাত্তর’ (২০০৭) বইগুলাের সম্পাদক ও সহ-রচয়িতা ছিলেন। তিনি ১৯৭১ সালের সাক্ষাঙ্কার সংগ্রহ' (২০১৮) এবং গ্রামের জনগােষ্ঠীর একাত্তরের অভিজ্ঞতার ওপর গ্রামের একাত্তর' (২০১৯) বই দুইটি সম্পাদনা করেন ২০২০ সালে তিনি হিন্দু জনগােষ্ঠীর একাত্তর’ এবং ১৯৭১ গণনির্যাতন-গণহত্যা কাঠামাে, বিবরণ ও পরিসর’ গ্রন্থ দুইটি সম্পাদনা করেন। ১৯৭১ নিয়ে আফসান চৌধুরী বিবিসির জন্য ৫টি রেডিও ডকুমেন্টারি এবং তাহাদের যুদ্ধ' (২০০১) ও গ্রামের মুক্তিযােদ্ধা' (২০১৯) নামে দুইটি ভিডিও ডকুমেন্টারি ' নির্মাণ করেছেন। ২০২০ সালে তিনি একাত্তরের নারীযােদ্ধা’সহ তিনটি ডকুমেন্টারি নির্মাণ করেছেন ' একই বছরে তার লেখা ‘বাংলাদেশ ও শেখ মুজিব। '(১৯৩৭-১৯৭১)' গ্রন্থটি প্রকাশ পায়। ২০২১ সালে প্রকাশের জন্য তিনি মুজিবনগর : কাঠামাে, কার্যবিবরণ ও অভিজ্ঞতা, মুক্তিযুদ্ধের সামগ্রিক চিত্র তুলে ধরতে ‘একাত্তরপিডিয়া’ এবং নারীর একাত্তর’ গ্রন্থ তিনটি সম্পাদনা করছেন। সাংবাদিকতা ও গবেষণার পাশাপাশি তিনি ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে অধ্যাপক হিসেবে কর্মরত রয়েছেন।

সংশ্লিষ্ট বই