Loading...

১৯৭১ শরণার্থী জীবনের স্মৃতি (হার্ডকভার)

বিষয়: বিবিধ
স্টক:

৪০০.০০ ৩২০.০০

একসাথে কেনেন

১৯৭১ সালে ভারতের মোট ৮২৫টি ক্যাম্পে ৯৮ লাখ ৯৯ হাজার ৩০৫ জন শরণার্থী আশ্রয় নিয়েছিলেন। ভারত সরকার এবং জনগণ শরণার্থীদের যে সহায়তা দিয়েছিলেন, তা ভুলবার নয়। প্রতিটি দিন ছিল অনিশ্চয়তা, আবেগ আর উৎকণ্ঠায় পূর্ণ। অনাহার-অর্ধাহার, রোগশোক আর মৃত্যু ছিল নৈমিত্তিক ব্যাপার। নিজ গৃহ, নিজ দেশ, পিতৃ-পিতামহের ভিটে ছেড়ে সেই শরণার্থী জীবন কতটা কষ্টকর ছিল, তা আজ শুধু একটি বইয়ের পাতায় তুলে ধরা সম্ভব নয়। তথাপি শরণার্থী জীবনের দুঃখ-কষ্ট আর ত্যাগ-তিতিক্ষার কিছুটা চিত্র পাওয়া যাবে এই-বইয়ে। শরণার্থী ক্যাম্পের কিছু কিছু বিবরণসহ এই পুস্তকে পাকিস্তানি হানাদার বাহিনীর গণহত্যা, মুক্তিযোদ্ধা ক্যাম্প, মুক্তিযোদ্ধাদের বীরত্বব্যঞ্জক যুদ্ধ, মুক্তিযুদ্ধের পরম বন্ধু শ্রীমতী ইন্দিরা গান্ধীর সহায়তা, দেশি-বিদেশি সাংবাদিকের প্রতিবেদন, বিশ্বদরবারে মুক্তিযুদ্ধবিষয়ক মতামত এবং মুজিবনগর সরকার সম্পর্কে কিছুটা আলোকপাত করা হয়েছে এ বইয়ে। বিশেষত বিশ্ব জনমতে বাংলাদেশের মুক্তিসংগ্রাম ও স্বীকৃতির পেছনে শরণার্থীদের চরম দুর্দশা এবং মানবেতর জীবন একটি শক্তিশালী অনুঘটক হিসেবে কাজ করেছিল।
1971 shoronarthy jiboner smrity,1971 shoronarthy jiboner smrity in boiferry,1971 shoronarthy jiboner smrity buy online,1971 shoronarthy jiboner smrity by Noni Gopal Sarka,১৯৭১ শরণার্থী জীবনের স্মৃতি,১৯৭১ শরণার্থী জীবনের স্মৃতি বইফেরীতে,১৯৭১ শরণার্থী জীবনের স্মৃতি অনলাইনে কিনুন,ননী গোপাল সরকার এর ১৯৭১ শরণার্থী জীবনের স্মৃতি,9789840428410,1971 shoronarthy jiboner smrity Ebook,1971 shoronarthy jiboner smrity Ebook in BD,1971 shoronarthy jiboner smrity Ebook in Dhaka,1971 shoronarthy jiboner smrity Ebook in Bangladesh,1971 shoronarthy jiboner smrity Ebook in boiferry,১৯৭১ শরণার্থী জীবনের স্মৃতি ইবুক,১৯৭১ শরণার্থী জীবনের স্মৃতি ইবুক বিডি,১৯৭১ শরণার্থী জীবনের স্মৃতি ইবুক ঢাকায়,১৯৭১ শরণার্থী জীবনের স্মৃতি ইবুক বাংলাদেশে
ননী গোপাল সরকার এর ১৯৭১ শরণার্থী জীবনের স্মৃতি এখন পাচ্ছেন বইফেরীতে মাত্র 340.00 টাকায়। এছাড়া বইটির ইবুক ভার্শন পড়তে পারবেন বইফেরীতে। 1971 shoronarthy jiboner smrity by Noni Gopal Sarkais now available in boiferry for only 340.00 TK. You can also read the e-book version of this book in boiferry.
ধরন হার্ডকভার | ১৬৮ পাতা
প্রথম প্রকাশ 2022-01-01
প্রকাশনী আগামী প্রকাশনী
ISBN: 9789840428410
ভাষা বাংলা

ক্রেতার পর্যালোচনা

ননী গোপাল সরকার
লেখকের জীবনী
ননী গোপাল সরকার (Noni Gopal Sarka)

ননী গোপাল সরকার

সংশ্লিষ্ট বই