Loading...

১৯৭১ প্রতিরোধ সংগ্রাম বিজয় (হার্ডকভার)

স্টক:

১৬০০.০০ ১২০০.০০

একসাথে কেনেন

একাত্তরের মুক্তিযুদ্ধে পাকিস্তানি দখলদার বাহিনীর ভয়াবহ নৃশংসতা এবং বাংলাদেশীদের ত্যাগ ও বীরত্বগাথা সেই সময়ের একটি সাত বছরের বালকের অনুভূতিকে এতটা তীব্রভাবে নাড়া দিয়েছিল যে, যুদ্ধের বহু বছর পর তিনি মুক্তিযুদ্ধকে মানব ইতিহাসের এক উল্লেখযােগ্য ঘটনাপঞ্জি হিসেবে লেখার উদ্যোগ নেন। মেজর জেনারেল সরােয়ারের পূর্বে অনেকেই আমাদের মুক্তিযুদ্ধ সম্পর্কে লেখার মহান দায়িত্ব পালন করেছেন, কিন্তু সেগুলাের বেশির ভাগই প্রধানত ব্যক্তিগত অভিজ্ঞতা অথবা বিশেষ ঘটনার বর্ণনা এবং বিচ্ছিন্ন উপাখ্যান মাত্র। মেজর জেনারেল সরােয়ার পুরাে বিষয়টিকে অত্যন্ত সুসমন্বিত কাঠামাের ভিত্তিতে একটি বিশ্লেষণধর্মী কাজ করে সাহসিকতা দেখিয়েছেন।
1971 protirodh songgram bijoy,1971 protirodh songgram bijoy in boiferry,1971 protirodh songgram bijoy buy online,1971 protirodh songgram bijoy by Major General Md Sharwar Hossain,১৯৭১ প্রতিরোধ সংগ্রাম বিজয়,১৯৭১ প্রতিরোধ সংগ্রাম বিজয় বইফেরীতে,১৯৭১ প্রতিরোধ সংগ্রাম বিজয় অনলাইনে কিনুন,মেজর জেনারেল মোঃ সরোয়ার হোসেন এর ১৯৭১ প্রতিরোধ সংগ্রাম বিজয়,9879848078075,1971 protirodh songgram bijoy Ebook,1971 protirodh songgram bijoy Ebook in BD,1971 protirodh songgram bijoy Ebook in Dhaka,1971 protirodh songgram bijoy Ebook in Bangladesh,1971 protirodh songgram bijoy Ebook in boiferry,১৯৭১ প্রতিরোধ সংগ্রাম বিজয় ইবুক,১৯৭১ প্রতিরোধ সংগ্রাম বিজয় ইবুক বিডি,১৯৭১ প্রতিরোধ সংগ্রাম বিজয় ইবুক ঢাকায়,১৯৭১ প্রতিরোধ সংগ্রাম বিজয় ইবুক বাংলাদেশে
মেজর জেনারেল মোঃ সরোয়ার হোসেন এর ১৯৭১ প্রতিরোধ সংগ্রাম বিজয় এখন পাচ্ছেন বইফেরীতে মাত্র 1360.00 টাকায়। এছাড়া বইটির ইবুক ভার্শন পড়তে পারবেন বইফেরীতে। 1971 protirodh songgram bijoy by Major General Md Sharwar Hossainis now available in boiferry for only 1360.00 TK. You can also read the e-book version of this book in boiferry.
ধরন হার্ডকভার | ৫৬৮ পাতা
প্রথম প্রকাশ 2019-01-01
প্রকাশনী প্রিয়মুখ
ISBN: 9879848078075
ভাষা বাংলা

ক্রেতার পর্যালোচনা

মেজর জেনারেল মোঃ সরোয়ার হোসেন
লেখকের জীবনী
মেজর জেনারেল মোঃ সরোয়ার হোসেন (Major General Md Sharwar Hossain)

মো: সারওয়ার হোসেন (জন্ম ১৬ জানুয়ারি, ১৯৬৬) বাংলাদেশ সেনাবাহিনীর মেজর জেনারেল। ২০১৬ সালের নভেম্বর মাসে তিনি রাষ্ট্রপতির সামরিক সচিব হিসাবে নিয়োগ লাভ করেন। সর্বশেষ ব্রিগেডিয়ার জেনারেল পদমর্যাদায় প্রতিরক্ষা গোয়েন্দা সংস্থা ডিজিএফআই’র ইন্টারনাল অ্যাফেয়ার্স ব্যুরোর পরিচালক ছিলেন তিনি। বাংলাদেশ মিলিটারি একাডেমির ১৫তম ব্যাচের কর্মকর্তা মো: সারওয়ার হোসেন ১৯৮৬ সালের ডিসেম্বরে সেনাবাহিনীতে কমিশন লাভ করেন। ডিজিএফআইতে কাজ করার আগে তিনি খুলনার মিলিটারি কলেজিয়েট স্কুলের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেছেন। পার্বত্য শান্তি চুক্তির আগে ও পরে পার্বত্য চট্টগ্রামে দায়িত্ব পালন করেন মো: সারওয়ার হোসেন। ৪ ইস্ট বেঙ্গল রেজিমেন্ট এবং ৩০৫ ইনফান্ট্রি ব্রিগেডের নেতৃত্ব দিয়েছেন তিনি। মিরপুরের ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজ, ন্যাশনাল ডিফেন্স কলেজ এবং ভারতের কলেজ অফ ডিফেন্সে ম্যানেজমেন্ট থেকে বিভিন্ন ডিগ্রি অর্জন করেছেন তিনি। বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বাংলাদেশের মুক্তিযুদ্ধের ওপর পিএইচডি করছেন এই সেনা কর্মকর্তা। তিনি সমসাময়িক বিষয় নিয়ে বিভিন্ন পত্রিকায় এবং ম্যাগাজিনে নিয়মিত লেখালেখি করেন। তার প্রথম বই, “শিরোনামহীন চিন্তা” বিভিন্ন বিষয়ে বিভিন্ন রকম নিবন্ধের সংগ্রহশালা। বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের একটি কাজ, ২০১৯ সালে প্রকাশিত হয়। জাতিসংঘের মধ্যপ্রাচ্য ও আফ্রিকায় শান্তিরক্ষা মিশনেও দায়িত্ব পালন করেছেন তিনি। পেশাগত ভূমিকার জন্য তিনি সেনাবাহিনীর ‘বিশিষ্ট সেবা পদক’ ও ‘সেনা গৌরব পদক’ পেয়েছেন।

সংশ্লিষ্ট বই