Loading...

১৯৭১ : পরাজয় ও আত্মসমর্পণের পাকিস্তানী মূল্যায়ন (হার্ডকভার)

স্টক:

৫০০.০০ ৪২৫.০০

একসাথে কেনেন

১৯৭১ : পরাজয় ও আত্মসমর্পণের পাকিস্তানী মূল্যায়ন" বইয়ের ফ্ল্যাপের কথা:
এ গ্রন্থ থেকে সাধারণত অজানা যে সব তথ্য। আমরা জানতে পারছি তার মধ্যে আছে-রিপাের্টের ভাষ্যমতে, পাকবাহিনীর কাপুরুষােচিত ও দুর্বল অবস্থান, নিদারুণ দুর্নীতি, বাঙালির উপর বাড়াবাড়ি রকমের শক্তিপ্রয়ােগ ও গােলাবারুদের ব্যবহার, অগ্নিসংযােগ ও হত্যাযজ্ঞ, বাঙালি অফিসার ও সৈনিকদের হত্যা, লুট, নারীধর্ষণ ও নির্যাতন, হিন্দুহত্যা, পাকবাহিনীর কৌশলগত অবস্থানের সমালােচনা, বুদ্ধিজীবী হত্যা ইত্যাদি যার অধিকাংশই সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে যথার্থ ও ক্রিমিনাল অভিযােগ হিসেবে কমিশনের নিকট প্রতীয়মান হবার বিবরণ । তাছাড়া যুদ্ধসংকেতের ধারাক্রম অংশে আত্মসমর্পণের অব্যবহিত আগে পাকিস্তানের প্রেসিডেন্ট, পাকিস্তানের চিফ অব জেনারেল স্টাফ, পূর্ব পাকিস্তানের কমান্ডার, পূর্ব পাকিস্তানের গভর্নর প্রমুখ পরস্পরের সাথে যে সমস্ত বার্তা আদান প্রদান করেছিলেন তার বেশ কিছু নমুনা সংযুক্ত করা হয়েছে। এইসব নমুনা এবং অন্যান্য যে সব তথ্য ও চিন্তা কমিশন তাদের রিপাের্টে প্রকাশ করেছেন তা সংশ্লিষ্ট বিষয়ের গবেষকদের জন্য গুরুত্বপূর্ণ হিসেবে বিবেচিত হবে বলে মনে হয় । বাংলাদেশের গৌরবােজ্জ্বল স্বাধীনতার ইতিহাস রচনার ক্ষেত্রে এগুলি হবে অবিচ্ছেদ্য অংশ কিন্তু পাকিস্তানী শাসকদের জন্য হবে চিরকলঙ্কের সাক্ষ্য।
1971 Porajoy O Atmosomorponer Pakistani Mullyayon,1971 Porajoy O Atmosomorponer Pakistani Mullyayon in boiferry,1971 Porajoy O Atmosomorponer Pakistani Mullyayon buy online,1971 Porajoy O Atmosomorponer Pakistani Mullyayon by Jaglul Alam,১৯৭১ : পরাজয় ও আত্মসমর্পণের পাকিস্তানী মূল্যায়ন,১৯৭১ : পরাজয় ও আত্মসমর্পণের পাকিস্তানী মূল্যায়ন বইফেরীতে,১৯৭১ : পরাজয় ও আত্মসমর্পণের পাকিস্তানী মূল্যায়ন অনলাইনে কিনুন,জগলুল আলম এর ১৯৭১ : পরাজয় ও আত্মসমর্পণের পাকিস্তানী মূল্যায়ন,9789849268246,1971 Porajoy O Atmosomorponer Pakistani Mullyayon Ebook,1971 Porajoy O Atmosomorponer Pakistani Mullyayon Ebook in BD,1971 Porajoy O Atmosomorponer Pakistani Mullyayon Ebook in Dhaka,1971 Porajoy O Atmosomorponer Pakistani Mullyayon Ebook in Bangladesh,1971 Porajoy O Atmosomorponer Pakistani Mullyayon Ebook in boiferry,১৯৭১ : পরাজয় ও আত্মসমর্পণের পাকিস্তানী মূল্যায়ন ইবুক,১৯৭১ : পরাজয় ও আত্মসমর্পণের পাকিস্তানী মূল্যায়ন ইবুক বিডি,১৯৭১ : পরাজয় ও আত্মসমর্পণের পাকিস্তানী মূল্যায়ন ইবুক ঢাকায়,১৯৭১ : পরাজয় ও আত্মসমর্পণের পাকিস্তানী মূল্যায়ন ইবুক বাংলাদেশে
জগলুল আলম এর ১৯৭১ : পরাজয় ও আত্মসমর্পণের পাকিস্তানী মূল্যায়ন এখন পাচ্ছেন বইফেরীতে মাত্র 425.00 টাকায়। এছাড়া বইটির ইবুক ভার্শন পড়তে পারবেন বইফেরীতে। 1971 Porajoy O Atmosomorponer Pakistani Mullyayon by Jaglul Alamis now available in boiferry for only 425.00 TK. You can also read the e-book version of this book in boiferry.
ধরন হার্ডকভার | ২৯৯ পাতা
প্রথম প্রকাশ 2017-01-01
প্রকাশনী বাঙ্গালা গবেষণা
ISBN: 9789849268246
ভাষা বাংলা

ক্রেতার পর্যালোচনা

জগলুল আলম
লেখকের জীবনী
জগলুল আলম (Jaglul Alam)

জগলুল আলম

সংশ্লিষ্ট বই