Loading...

১৯৭১ বিদেশি গণমাধ্যমে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ (হার্ডকভার)

স্টক:

৬০০.০০ ৫১০.০০

একসাথে কেনেন

"১৯৭১ বিদেশি গণমাধ্যমে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ" বইয়ের ফ্ল্যাপের লেখা:
বাঙালি জাতির ২৩ বছরের অধিকার বঞ্চনার লড়াই পূর্ণতা পেয়েছিল ১৯৭১ খ্রিস্টাব্দে। এ লড়াইয়ের অবিচ্ছেদ্য অনুষঙ্গ হিসেবে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্তৃক প্রণীত হয়েছিল ছয় দফা। সেই ছয় দফা হাসিলের জন্য বাঙালি জাতি ১৯৫৪ খ্রিস্টাব্দের মত পশ্চিমা শাসককুলের প্রতি অনাস্থা জানিয়ে বাঙালি জাতির মুক্তির প্রতীক, বঙ্গবন্ধুর আওয়ামী লিগকে জয়যুক্ত করেছিল। কিন্তু পাকিস্তানি শাসকচক্র পূর্বের ধারাবাহিকতায় এসময়ও ষড়যন্ত্র ও বলপ্রয়ােগের মাধ্যমে রদ্ধ করেছিল বাঙালি জাতির ক্ষমতায়ন। বঙ্গবন্ধুকে আটক করে রেখেছিল পাকিস্তানের নির্জন কারান্তরালে। অধিকন্তু এ জাতির উত্থানকে চিরতরে স্তব্ধকরণের জন্য দেশজুড়ে চালিয়েছিল নির্মম গণহত্যা, ধ্বংসযজ্ঞ ও ধর্ষণ। তৎপ্রেক্ষিতে জাতির জনকের আহ্বানে সূচিত হয়েছিল বাঙালি জাতির মুক্তি সংগ্রাম। এ মুক্তি সংগ্রামের পক্ষে বিপক্ষে অবস্থান নিয়েছিল বিশ্বের বিভিন্ন পরাশক্তিসহ একাধিক দেশ। সে আলােকেই বাঙালি জাতির মুক্তি সংগ্রাম, পাকিস্তানিদের হত্যাযজ্ঞ, ধর্ষণ, ধ্বংসযজ্ঞ পাকিস্তানিদের অবস্থান বিষয়ক সংবাদ প্রকাশিত হয়েছে বিশ্বের বিভিন্ন গণমাধ্যমে। এ গ্রন্থে সেসব সংবাদ-প্রতিবেদন, তঙ্কালীন বৈশ্বিক ভূ রাজনৈতিক অবস্থা, বঙ্গবন্ধুর বন্দি জীবন ও নির্মম হত্যাকাণ্ডের বিষয়ে আলােকপাত করা হয়েছে। আশা করি গ্রন্থটি অনিসন্ধিৎসু পাঠককুলের কাছে সমাদৃত হবে।
1971 Bideshi Gonomoddhome Bangabandhu O Muktijuddho,1971 Bideshi Gonomoddhome Bangabandhu O Muktijuddho in boiferry,1971 Bideshi Gonomoddhome Bangabandhu O Muktijuddho buy online,1971 Bideshi Gonomoddhome Bangabandhu O Muktijuddho by Manik Muhammad Razzak,১৯৭১ বিদেশি গণমাধ্যমে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ,১৯৭১ বিদেশি গণমাধ্যমে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বইফেরীতে,১৯৭১ বিদেশি গণমাধ্যমে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ অনলাইনে কিনুন,মানিক মোহাম্মদ রাজ্জাক এর ১৯৭১ বিদেশি গণমাধ্যমে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ,9789849304111,1971 Bideshi Gonomoddhome Bangabandhu O Muktijuddho Ebook,1971 Bideshi Gonomoddhome Bangabandhu O Muktijuddho Ebook in BD,1971 Bideshi Gonomoddhome Bangabandhu O Muktijuddho Ebook in Dhaka,1971 Bideshi Gonomoddhome Bangabandhu O Muktijuddho Ebook in Bangladesh,1971 Bideshi Gonomoddhome Bangabandhu O Muktijuddho Ebook in boiferry,১৯৭১ বিদেশি গণমাধ্যমে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ ইবুক,১৯৭১ বিদেশি গণমাধ্যমে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ ইবুক বিডি,১৯৭১ বিদেশি গণমাধ্যমে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ ইবুক ঢাকায়,১৯৭১ বিদেশি গণমাধ্যমে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ ইবুক বাংলাদেশে
মানিক মোহাম্মদ রাজ্জাক এর ১৯৭১ বিদেশি গণমাধ্যমে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ এখন পাচ্ছেন বইফেরীতে মাত্র 510.00 টাকায়। এছাড়া বইটির ইবুক ভার্শন পড়তে পারবেন বইফেরীতে। 1971 Bideshi Gonomoddhome Bangabandhu O Muktijuddho by Manik Muhammad Razzakis now available in boiferry for only 510.00 TK. You can also read the e-book version of this book in boiferry.
ধরন হার্ডকভার | ৪০৮ পাতা
প্রথম প্রকাশ 2018-02-01
প্রকাশনী শ্রাবণ প্রকাশনী
ISBN: 9789849304111
ভাষা বাংলা

ক্রেতার পর্যালোচনা

মানিক মোহাম্মদ রাজ্জাক
লেখকের জীবনী
মানিক মোহাম্মদ রাজ্জাক (Manik Muhammad Razzak)

জন্ম এবং শৈশব-কৈশোর কেটেছে উত্তরবঙ্গের লালমনিরহাট শহরে। গ্রামের বাড়ি লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলায়। বাবা মরহুম আব্দুল ওয়াদূদ ভূঞা, মা রাজিয়া সুলতানা। পাঁচ ভাই এক বোন। স্ত্রী জেসমীন আরা, তিন কন্যা; তূর্ণা, অরণ্যা এবং পৌষী রাজকন্যাকে নিয়ে জীবনযাপন। বই পড়া ও আড্ডা দেওয়া প্রধান শখ। ছড়া ও কবিতা লেখা মূল প্রতিপাদ্য হলেও পরিবেশ, মুক্তিযুদ্ধ, ভ্রমণ, অনুবাদ এবং শিশুতোষের ক্ষেত্রেও লেখার পরিধি বিস্তৃত। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞানে এমএসএস। বর্তমানে চাকরিতে নিয়োজিত। প্রকাশিত গ্রন্থ : কবিতা : শেষান্তে কিছুই হয় না আর, বদ্বীপের বেদনা, তাই যদি হবে, একটি সুন্দর রাতের জন্মদিন, সূর্যহীন তাপের ছায়ায়, অন্তর্ভাজে লুকোচুরি, কবিতায় কবি ছয়, আবৃত্তির কবিতা। ছড়া : পৌষী যাবে রেলগাড়িতে, প্রথম ছড়ার বই, এক শালিকে দুঃখ বাড়ায়, বউ কথা কও ডাকে পাখি, একটি ছোট ঘুড়ি, মেঘ মাদুরে সূর্য ঘুমায়, বিষ্টি ঝরা মিষ্টি ছড়া, সাদা পাতা লাল কবিতা, ডৎড়হম তামাশা, ছড়া কবিতায় একুশ একাত্তর, ছড়ায় ছড়ায় পরিবেশ, আমার শত ছড়া কবিতা, একুশ ও একাত্তরের ছড়া, রাঙ্গা ঠোঁটে ফোটে ফুল।

সংশ্লিষ্ট বই