Loading...

১০০১ টা জোকস ১টা মিসিং (হার্ডকভার)

স্টক:

২৪০.০০ ১৯২.০০

একসাথে কেনেন

দু শ বছর আগে যশাের থেকে একটা পত্রিকা বেরুত। পত্রিকাটির নাম ‘বামাবােধিনী'। এ পত্রিকাটি দুটি কারণে কৌতূহলােদ্দীপক; এক, এটি মেয়েদের পত্রিকা ছিল, দুই. এটিতে জোক্স ছাপা হত। সেই পত্রিকার কিছু জোক্স পড়ার সৌভাগ্য আমার হয়েছিল। মজার ব্যাপার হচ্ছে আজ এত বছর পর ইন্টারনেটে জোক্স খুঁজতে গিয়ে দেখি সেই বামাবােধিনী পত্রিকার জোক্স!? আমি খুশবন্ত সিংহের জোক্স পড়েও দেখেছি সেখানেও বামাবােধিনী পত্রিকার জোক্স! তাহলে কি নতুন কোনাে জোক্স তৈরি হয় নি? এই এত বছর পরেও?? গত দু-এক বছর ধরে আমি খুব জোক্স নিয়ে প্রচুর ঘাটাঘাটি করছি, তাতে করে যা দেখলাম মাত্র হাজার পাঁচেক জোন্স (কমও হতে পারে) ঘুরেফিরে নানাভাবে। পাঠকের হাতে আসছে, নতুন কিছু তৈরি হচ্ছে না! তার মানে কি নতুন জোক্স তৈরি খুব কঠিন কাজ? | তবে স্বীকার করতেই হবে আবার নতুন করে ১০০১টা জোক্স খুঁজতে গিয়ে আমাকে পায়ের ঘাম মাথায় তুলতে হয়েছে, বাধ্য হয়ে কিছু নতুন জোক্স তৈরি করতে হয়েছে। আরেকটা প্রশ্নের সম্মুখীন হতে হয়েছে আমাকে “৯৯৯টা জোক্স ১টা ফাও” গ্রন্থের জোকসও কি “১০০১টা জোক্স ১টা মিসিং” গ্রন্থে থাকবে? মানে রিপিটেশন হবে কি না? আমার বক্তব্য, না, নেভার এভার!! আমি আপ্রাণ চেষ্টা করেছি রিপিট না করার। তারপরও যদি দুর্ঘটনা ঘটেই যায় তা হলে আমার সঙ্গে যােগাযােগ করলে আমি এই বইয়ের মিসিং জোন্সটা বিশেষভাবে উপহার দেব পাঠককে। শেষ কথা, অনিক খানকে ধন্যবাদ দিয়ে আর লম্বা করতে চাই না, সে এমনিতেই যথেষ্ট লম্বাচওড়া!
1001 Ta Jokes 1ta Missing,1001 Ta Jokes 1ta Missing in boiferry,1001 Ta Jokes 1ta Missing buy online,1001 Ta Jokes 1ta Missing by Ahsan Habib (Cartoonist),১০০১ টা জোকস ১টা মিসিং,১০০১ টা জোকস ১টা মিসিং বইফেরীতে,১০০১ টা জোকস ১টা মিসিং অনলাইনে কিনুন,আহসান হাবীব (কার্টুনিস্ট) এর ১০০১ টা জোকস ১টা মিসিং,9844460646,1001 Ta Jokes 1ta Missing Ebook,1001 Ta Jokes 1ta Missing Ebook in BD,1001 Ta Jokes 1ta Missing Ebook in Dhaka,1001 Ta Jokes 1ta Missing Ebook in Bangladesh,1001 Ta Jokes 1ta Missing Ebook in boiferry,১০০১ টা জোকস ১টা মিসিং ইবুক,১০০১ টা জোকস ১টা মিসিং ইবুক বিডি,১০০১ টা জোকস ১টা মিসিং ইবুক ঢাকায়,১০০১ টা জোকস ১টা মিসিং ইবুক বাংলাদেশে
আহসান হাবীব (কার্টুনিস্ট) এর ১০০১ টা জোকস ১টা মিসিং এখন পাচ্ছেন বইফেরীতে মাত্র 172.80 টাকায়। এছাড়া বইটির ইবুক ভার্শন পড়তে পারবেন বইফেরীতে। 1001 Ta Jokes 1ta Missing by Ahsan Habib (Cartoonist)is now available in boiferry for only 172.80 TK. You can also read the e-book version of this book in boiferry.
ধরন হার্ডকভার | ১৮২ পাতা
প্রথম প্রকাশ 2002-02-01
প্রকাশনী প্রতীক প্রকাশনা সংস্থা
ISBN: 9844460646
ভাষা বাংলা

ক্রেতার পর্যালোচনা

আহসান হাবীব (কার্টুনিস্ট)
লেখকের জীবনী
আহসান হাবীব (কার্টুনিস্ট) (Ahsan Habib (Cartoonist))

ড্যাড অফ বাংলাদেশী কার্টুন’ বা ‘গ্র্যান্ডফাদার অফ জোকস’সহ আরো নানা উপাধিতে ভূষিত জনপ্রিয় কার্টুনিস্ট আহসান হাবীব এর জন্ম ১৯৫৭ খ্রিস্টাব্দের ১৫ নভেম্বর সিলেট অঞ্চলে। মা আয়েশা ফয়েজ ছিলেন একজন গৃহিণী ও বাবা ফয়জুর রহমান আহমদ একজন প্রাক্তন পুলিশ কর্মকর্তা ও শহীদ মুক্তিযোদ্ধা। বাবার সরকারি চাকুরির সুবাদে বগুড়া, চট্টগ্রাম, কুমিল্লা, পিরোজপুর, দিনাজপুর, মোহনগঞ্জসহ আরও কিছু জায়গায় তাঁর শৈশব কাটে, এমনকি পড়াশোনাও করেছেন আটটি ভিন্ন স্কুলে। বাংলাদেশের প্রথম বিজ্ঞান কল্পকাহিনী ম্যাগাজিন পত্রিকা ‘মৌলিক’ ১৯৯৯ সালে আহসান হাবীব ও হাসান খুরশিদ রুমির হাত ধরেই প্রকাশিত হয়েছিল। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ভূগোলে স্নাতকোত্তর ডিগ্রী নিয়ে পাস করার পর থেকে তিন দশক ধরে তিনি ‘উন্মাদ’ পত্রিকার সাথে জড়িত আছেন, যে পত্রিকাকে তাঁর খ্যাতির মূল উৎস হিসেবে চিহ্নিত করা যায় । উন্মাদ পত্রিকা সম্পাদনা ছাড়াও বর্তমানে ‘International Journal Of Comic Art’ কার্টুন পত্রিকার বাংলাদেশী এডিটরের দায়িত্বও পালন করছেন এবং পাশাপাশি ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এর মাল্টিমিডিয়া অ্যান্ড ক্রিয়েটিভ টেকনোলজি বিভাগে ২০১৫ সালে প্রভাষক হিসেবে যোগদান করেন। আহসান হাবীব (কার্টুনিস্ট) এর বই সমূহ এর তালিকায় রয়েছে ‘রাত বারোটার পরের জোকস’, ‘ফোর টুয়েন্টি ফোর আওয়ার জোকস’, ‘জোকস সমগ্র’, ‘৯৯৯ জোকস একটা ফাও’, ‘১০০১টা জোকস ১টা মিসিং’, ‘ভ্যালেন্টাইন জোকস’, ‘জিনি জোকস’ ইত্যাদি। জোকস এর বই ছাড়াও তিনি লিখেছেন নন-ফিকশন, বৈজ্ঞানিক কল্পকাহিনী, গ্রাফিক নোভেল ও নাটক। সেসকল ধারায় আহসান হাবীব (কার্টুনিস্ট) এর বই সমগ্র এর মাঝে আছে ‘আব্‌জাব্‌’, ‘লিখতে লিখতে লেখক’, ‘বাবা যখন এক্কেবারে ছোট’, ‘ইশকুল টাইম’, ‘অফিস টাইম’, ‘যাহা বলিব মিথ্যা বলিব’, ‘ভূত যখন Ghost’, ‘সায়েন্স ফ্রিকশন’, ‘বাছাই ভূত’, ‘পাওয়েল ব্রুনস্কির বিচার’, ‘সায়েন্স ফিকশন সংকলন মৌলিক’, ‘সূর্য যেখানে নীল’, ‘হনন’, ‘এবং অতঃপর’, ‘হাইপোথিসিস’, ‘একটি আদর্শ মেস (ধূমপান মুক্ত)’ (সিরিয়াল), ‘আলিবাবা একচল্লিশ চোর’, ‘মিথস্ক্রিয়া’, ‘কাসাহারা’, ‘ভয়’ প্রভৃতি। তাঁর পুরস্কারের ঝুলিতে রয়েছে তুরস্ক থেকে নাসিরুদ্দিন হোজ্জা প্রতিযোগিতা, হাভানা প্রতিযোগিতাসহ আরও নানা জায়গার অসংখ্য পুরস্কার।

সংশ্লিষ্ট বই