Loading...

রাসূল (স.) এর শ্রেষ্ঠ সীরাত গ্রন্থ: আর রাহীকুল মাখতূম (হার্ডকভার)

অনুবাদক: মীযান হারুন

স্টক: স্টকে আছে (৯৬ এর বেশি কপি আছে)

৬৮০.০০ ৩৬৭.২০

"রাসূল (স.) এর শ্রেষ্ঠ সীরাত গ্রন্থ: আর রাহীকুল মাখতূম"বইটির শেষের ফ্লাপের কিছু কথা: আল্লাহ তাআলা নিজেই যদি কারও কপালে সফলতার রাজটিক লাগিয়ে দিতে চান, তবে তাকে অসফল করার সাধ্য কার? আল্লাহ তাআলা যদি কাউকে প্রকাশ করতে চান, তবে তাকে ঢেকে রাখার সামর্থ্য কার? একদিন হিন্দুস্তানের এক মাদ্রাসার সংকির্ণ চৌহদ্দিই ছিল যার যাবতীয় কর্মকাণ্ডের সীমারেখা, আজ তার সবগুলি ছাঁপিয়ে উঠে গােটা পৃথিবীর মঞ্চে তিনি বরেণ্য, আলােচিত ও সমাদৃত। আজ তাঁর পরিচয় কালজয়ী সীরাতগ্রন্থ “আর রাহীকুল মাখতুম’ প্রণেতা শাইখ সফিউর রহমান মুবারকপূরী রহ সীরাতে রাসূলের (সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) ইতিহাসে আর রাহীকুল মাখতুম’ কি যে এক বিস্ময়কর আন্দোলন ও আলােড়নের ঢেউ তুলেছিল তার সঙ্গে আজ কাউকেই আর নতুন করে পরিচয় করিয়ে দেওয়ার প্রয়ােজন নেই। বস্তুত এটা ছিল বিশ্ব সীরাত ভাণ্ডারে বর্তমান সময়ের এক অনুপম ও অনবদ্য সংযােজনা। আর এ ক্ষেত্রে সকল কৃতজ্ঞতার উপযুক্ত মালিক হলেন মহান আল্লাহ তাআলা। গ্রন্থকার মাওলানা সফিউর রহমান মুবারকপুরী রহ. জন্ম গ্রহণ করেছিলেন ১৯৪৩ সনের ৬ জুন ভারতের উত্তর প্রদেশের মুবারকপূরের হুসাইনাবাদ নামক গ্রামে। কথিত আছে, তিনি ছিলেন ছাহাবী আবু আইয়ুব আনসারী রা. এর বংশধর। আপন পল্লী গাঁয়ে কুরআনে কারীমের মাধ্যমে তার শিক্ষা জীবনের অভিষেক হয়েছিল। পরবর্তীতে এক সুদীর্ঘ কাল পরে ১৯৭৬ সনে আরবি সাহিত্যে সর্বোচ্চ ডিগ্রী লাভ করার মধ্য দিয়ে উপসংহার টেনেছিলেন। এরই মাঝে ১৯৭৬ সনের মার্চ মাসে রাবেতায়ে আলমে ইসলামীর উদ্দ্যোগে আয়ােজিত আন্তর্জাতিক সীরাত প্রতিযােগিতায় ‘আর রাহীকুল মাখতুম নিয়ে তিনি বিশ্বের নাট্য মঞ্চে আবির্ভূত হন। এরপর জীবনে আর তাকে পেছনে ফিরে তাকাতে হয়নি। দাওয়াত, তাবলীগ ও তাসনীফাতের মধ্য দিয়ে খুব দ্রুতই অতিক্রম করে গিয়েছেন জীবনের প্রতিটি মনযিল । আরবি ও উর্দু ভাষায় তাঁর রচিত গ্রন্থ। সংখ্যা ত্রিশাের্ধ্ব। কর্মজীবনে তিনি মদীনা বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনা ও সর্বশেষ রিয়াদের মাকতাবায়ে দারুস সালামে গবেষণার দায়িত্বে নিয়ােজিত ছিলেন। দল ও মত, মাযহাব ও দর্শনের বিবেচনায় যত মত-পার্থক্য থাক, মানুষ হিসেবে একান্ত জীবনে। তিনি ছিলেন সত্যিই উদার, সরল ও সাদা মনের একটি মানুষ। কারও সঙ্গেই তাঁর সম্পর্ক কখনােই সাংঘর্ষিক ছিল না। আর তাঁর অমর গ্রন্থ ‘আর রাহীকুল মাখতূম’ অধ্যয়ন করলেও বােঝা যায়, ব্যক্তিগত জীবনের দর্শনের লেশমাত্র ছাপও তিনি পড়তে দেননি। বরং ইলম ও ইখলাসের সবটুকু * রস ও মাধুরী মিশিয়ে তিনি সীরাতে রাসুল সাল্লাল্লাহু আরাইহি ওয়া সাল্লাম কে যথাযােগ্য মর্যাদা দেওয়ার চেষ্টা করেছেন। নিরবিচ্ছিন্ন মেহনত ও পরিশ্রমের ফলে জীবনের শেষ দিকে এসে তিনি মারাত্মক ভগ্নস্বাস্থ্য ও অসুস্থ হয়ে পড়েন। এরই ধারাবাহিকতায় ২০০৬ সনের মাঝামাঝি সময়ে ধীরে ধীরে তিনি আরও নেতিয়ে পড়েন। পরিশেষে একই বছর পয়লা ডিসেম্বরে পবিত্র জুমুআর দিন বেলা ২ টার সময় তিনি মাওলা পাকের সান্নিধ্যে পরপারে পাড়ি জমান। পৃথিবীতে আপন কীর্তির স্বাক্ষর স্বরূপ রেখে যান কালজয়ী অমর গ্রন্থ ‘আর রাহীকুল মাখতুম।

রাসূল (স.) এর শ্রেষ্ঠ সীরাত গ্রন্থ: আর রাহীকুল মাখতূম,রাসূল (স.) এর শ্রেষ্ঠ সীরাত গ্রন্থ: আর রাহীকুল মাখতূম বইফেরীতে,রাসূল (স.) এর শ্রেষ্ঠ সীরাত গ্রন্থ: আর রাহীকুল মাখতূম অনলাইনে কিনুন,9789848992012,রাসূল (স.) এর শ্রেষ্ঠ সীরাত গ্রন্থ: আর রাহীকুল মাখতূম ইবুক,রাসূল (স.) এর শ্রেষ্ঠ সীরাত গ্রন্থ: আর রাহীকুল মাখতূম ইবুক বিডি,রাসূল (স.) এর শ্রেষ্ঠ সীরাত গ্রন্থ: আর রাহীকুল মাখতূম ইবুক ঢাকায়,রাসূল (স.) এর শ্রেষ্ঠ সীরাত গ্রন্থ: আর রাহীকুল মাখতূম ইবুক বাংলাদেশে,Rasul (sm.) er Shreshtho Sirat Grontho: Ar Rahikul Maktum,Rasul (sm.) er Shreshtho Sirat Grontho: Ar Rahikul Maktum in boiferry,Rasul (sm.) er Shreshtho Sirat Grontho: Ar Rahikul Maktum buy online,Rasul (sm.) er Shreshtho Sirat Grontho: Ar Rahikul Maktum Ebook,Rasul (sm.) er Shreshtho Sirat Grontho: Ar Rahikul Maktum Ebook in BD,Rasul (sm.) er Shreshtho Sirat Grontho: Ar Rahikul Maktum Ebook in Dhaka,Rasul (sm.) er Shreshtho Sirat Grontho: Ar Rahikul Maktum Ebook in Bangladesh,Rasul (sm.) er Shreshtho Sirat Grontho: Ar Rahikul Maktum Ebook in boiferry,Rasul (sm.) er Shreshtho Sirat Grontho: Ar Rahikul Maktum by Allama Sofiur Rahman Mubarakpuri (Rh.),আল্লামা সফিউর রহমান মুবারকপুরী (রহ) এর রাসূল (স.) এর শ্রেষ্ঠ সীরাত গ্রন্থ: আর রাহীকুল মাখতূম
আল্লামা সফিউর রহমান মুবারকপুরী (রহ) এর রাসূল (স.) এর শ্রেষ্ঠ সীরাত গ্রন্থ: আর রাহীকুল মাখতূম এখন পাচ্ছেন বইফেরীতে মাত্র 368.50 টাকায়। এছাড়া বইটির ইবুক ভার্শন পড়তে পারবেন বইফেরীতে। Rasul (sm.) er Shreshtho Sirat Grontho: Ar Rahikul Maktum by Allama Sofiur Rahman Mubarakpuri (Rh.)is now available in boiferry for only 368.50 TK. You can also read the e-book version of this book in boiferry.
ধরন হার্ডকভার | ৮০০ পাতা
প্রথম প্রকাশ 2010-12-01
প্রকাশনী দারুল হুদা কুতুবখানা
ISBN: 9789848992012
ভাষা বাংলা

ক্রেতার পর্যালোচনা

আল্লামা সফিউর রহমান মুবারকপুরী (রহ)
লেখকের জীবনী
আল্লামা সফিউর রহমান মুবারকপুরী (রহ) (Allama Sofiur Rahman Mubarakpuri (Rh.))

আল্লামা সফিউর রহমান মুবারকপুরি (১৯৪৩-২০০৬) পুরো নাম সফিউর রহমান ইবনে আব্দুল্লাহ ইবনে মুহাম্মাদ আকবর ইবনে মুহাম্মাদ আলি ইবনে আব্দুল মুমিন মুবারকপুরি আযমি। তিনি একজন স্বনামধন্য ইসলামিক লেখক এবং ভারত উপমহাদেশের বিখ্যাত মুহাদ্দিস। তার লেখা রাসূল সা.-এর জীবনীগ্রন্থ আর-রাহিকুল মাখতুম সারা বিশ্বে অত্যন্ত জনপ্রিয় এবং বহু ভাষায় অনুদিত একটি বই আধুনিক সিরাতগ্রন্থ। তিনি ১৯৪২ সালের ৪ জুন ভারতের আযমগড় জেলার হোসাইনাবাদের মোবারকপুরে জন্মগ্রহণ করেন। ছোটবেলায় তিনি স্থানীয় শিক্ষকদের কাছে লেখাপড়া করেন এবং আরবী ভাষা, ব্যকরণ, সাহিত্য, ফিকাহ, উসূলে ফিকাহ, তাফসির, হাদিস ইত্যাদি বিষয়ে জ্ঞান লাভ করেন। ১৯৬১ সালে তিনি শরীয়াহ বিষয়ে উচ্চতর ডিগ্রী লাভ করেন একই সাথে মাদরাসায় শিক্ষকতা এবং লেখালেখি শুরু করেন। ১৯৬৯ সালে মুবারকপুরের দারুত তালিম মাদরাসায় এবং ১৯৭৪ সালে বেনারসের জামিয়া সালাফিয়ায় শিক্ষকতা করেন। ১৯৮৮ সাল হতে তিনি মদিনাস্থ আন্তজার্তিক ইসলামি বিশ্ববিদ্যালয়ে রাসূল সা. বিষয়ক গবেষণা ইন্সটিটিউটে কর্মরত থাকেন। সর্বশেষ রিয়াদের মাকতাবায়ে দারুস সালামে গবেষণার দায়িত্বে নিয়োজিত ছিলেন। এছাড়া বেনারসের মাসিক মুহাদ্দিস পত্রিকার সম্পাদনার দায়িত্বও পালন করেছেন। আরবী ও উর্দু ভাষায় তাঁর রচিত গ্রন্থসংখ্যা ত্রিশোর্ধ্ব। ২০০৬ সালের ১ ডিসেম্বর জুমাবার বেলা দু’টায় এই নশ্বর পৃথিবী ছেড়ে এই মহান মনীষী মাওলার সান্নিধ্যে চলে যান।

সংশ্লিষ্ট বই