Loading...

জিটুৎসি (হার্ডকভার)

সায়েন্স ফিকশন

স্টক:

২৮০.০০ ২১০.০০

রুকাস তাই তার ধারণাটি সঠিক কি না সেটি নিশ্চিত হওয়ার জন্য খুব ধীরে ধীরে এগিয়ে যেতে থাকে। তার হাতের লাঠিটা সে উঁচু করে সামনের দিকে ধরে রেখেছে। মাঝে মাঝে সেটাকে নাড়ছে। অদৃশ্য রেখাটির কাছে আসতেই তার সামনে ধরে রাখা লাঠিটি হঠাৎ অদৃশ্য তীব্র লেজার রশ্মিতে ঝলসে ওঠে। রুকাস লাঠিটি ফিরিয়ে আনে, উপরের অংশটি ছিন্নভিন্ন হয়ে উড়ে গেছে। এর পর কী ঘটে সেটা দেখার জন্য রুকাস নিঃশব্দে শুয়ে থাকে। কিছু ঘটল না। বোঝা যাচ্ছে একটা স্বয়ংক্রিয় সিস্টেম চালু করে রাখা আছে। কেউ যেন এই অদৃশ্য রেখা পার হতে না পারে।
কেন? কী আছে এখানে?
Jitutsi,Jitutsi in boiferry,Jitutsi buy online,Jitutsi by Muhammod Zafar Iqbal,জিটুৎসি,জিটুৎসি বইফেরীতে,জিটুৎসি অনলাইনে কিনুন,মুহম্মদ জাফর ইকবাল এর জিটুৎসি,9789849828440,Jitutsi Ebook,Jitutsi Ebook in BD,Jitutsi Ebook in Dhaka,Jitutsi Ebook in Bangladesh,Jitutsi Ebook in boiferry,জিটুৎসি ইবুক,জিটুৎসি ইবুক বিডি,জিটুৎসি ইবুক ঢাকায়,জিটুৎসি ইবুক বাংলাদেশে
মুহম্মদ জাফর ইকবাল এর জিটুৎসি এখন পাচ্ছেন বইফেরীতে মাত্র 224.00 টাকায়। এছাড়া বইটির ইবুক ভার্শন পড়তে পারবেন বইফেরীতে। Jitutsi by Muhammod Zafar Iqbalis now available in boiferry for only 224.00 TK. You can also read the e-book version of this book in boiferry.
ধরন হার্ডকভার | ১১২ পাতা
প্রথম প্রকাশ 2024-01-22
প্রকাশনী জ্ঞানকোষ প্রকাশনী
ISBN: 9789849828440
ভাষা বাংলা

ক্রেতার পর্যালোচনা

মুহম্মদ জাফর ইকবাল
লেখকের জীবনী
মুহম্মদ জাফর ইকবাল (Muhammod Zafar Iqbal)

বাংলাদেশের কিশোর-কিশোরী পাঠকদের কাছে সবচেয়ে জনপ্রিয় নাম মুহম্মদ জাফর ইকবাল। তিনি মূলত এ দেশের একজন বিখ্যাত লেখক, পদার্থবিদ এবং শিক্ষাবিদ। কিশোর সাহিত্য, শিশুতোষ গ্রন্থ, বৈজ্ঞানিক কল্পকাহিনী, গণিত বিষয়ক বই এর জন্য খুব অল্প সময়েই জনপ্রিয়তা লাভ করেন তিনি। মুহম্মদ জাফর ইকবাল ১৯৫২ সালের ২৩ ডিসেম্বর সিলেটে জন্মগ্রহণ করেন। মুক্তিযোদ্ধা বাবা ফয়জুর রহমানের চাকরির সুবাদে দেশের বিভিন্ন জেলাতেই তিনি পড়াশোনা করেছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর শেষ করে পিএইচডি ডিগ্রী অজর্নের উদ্দেশ্যে স্কলারশিপ নিয়ে পাড়ি জমান যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন বিশ্ববিদ্যালয়ে। পিএইচডি সম্পন্ন করে ক্যালিফোর্নিয়া ইনস্টিটিউট অফ টেকনোলজিতে পোস্ট-ডক্টরাল গবেষণা সম্পন্ন করেন। পরবর্তীতে বিখ্যাত বেল কমিউনিকেশনস রিসার্চ ল্যাবেও গবেষক হিসেবে যোগদান করেন। ১৯৯৪ সালে দেশে ফিরে এসে তিনি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে যোগ দেন। মুহম্মদ জাফর ইকবাল এর বই সবসময়ই এ দেশের কিশোর-কিশোরীদের কাছে বিশেষ আবেদন নিয়ে হাজির হয়েছে। কিশোর সাহিত্য, বৈজ্ঞানিক কল্পকাহিনী, বিজ্ঞান ও গণিত বিষয়ক অজস্র গ্রন্থ দিয়ে তিনি আলোকিত করে তুলেছেন এদেশের অগণিত কিশোর-কিশোরীর মনোজগত। মুহম্মদ জাফর ইকবাল এর বই সমূহ, যেমন- দীপু নাম্বার টু, আমার বন্ধু রাশেদ, আমি তপু, শান্তা পরিবার, দস্যি ক’জন ইত্যাদি ব্যাপক পাঠকপ্রিয়তা পায়। তার বেশ কিছু গল্প পরবর্তীতে নাটক ও চলচ্চিত্র হিসেবে টিভি পর্দায় স্থান করে নিয়েছে। তিনি একজন বিশিষ্ট কলামিস্টও। বাংলাদেশ গণিত অলিম্পিয়াডও তাঁর ছত্রছায়ায় গড়ে উঠেছে। মুহম্মদ জাফর ইকবাল এর বই সমগ্র সকল বইপড়ুয়াকেই আকৃষ্ট করে। সাহিত্যে অসামান্য অবদানের জন্য তিনি বহুবার পুরষ্কৃত হয়েছেন। বাংলা একাডেমি পুরষ্কার (২০০৪) এবং শ্রেষ্ঠ নাট্যকার হিসেবে মেরিল-প্রথম আলো পুরস্কার (২০০৫) সেগুলোর মধ্যে উল্লেখযোগ্য। এছাড়াও, কাজী মাহবুবুল্লা জেবুন্নেছা পদক (২০০২), শেলটেক সাহিত্য পদক (২০০৩), ইউরো শিশুসাহিত্য পদকসহ (২০০৪) অগণিত পুরষ্কার অর্জন করেছেন গুণী এই সাহিত্যিক।

সংশ্লিষ্ট বই